ঢাকা,  বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪

The Daily Messenger

সেরা চিকিৎসা কেন্দ্রের পুরস্কার পেল ঢাকা আহ্ছানিয়া মিশনের গাজীপুর পুরুষ কেন্দ্র

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৪৬, ২৬ জুন ২০২২

আপডেট: ২১:৪৬, ২৬ জুলাই ২০২২

সেরা চিকিৎসা কেন্দ্রের পুরস্কার পেল ঢাকা আহ্ছানিয়া মিশনের গাজীপুর পুরুষ কেন্দ্র

মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে সেরা চিকিৎসা কেন্দ্রের পুরস্কার পেল ঢাকা আহ্ছানিয়া মিশনের গাজীপুর পুরুষ কেন্দ্র। ২৬ জুন রোববার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে এ পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, এমপি’র কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের উপপরিচালক মোঃ মোখলেছুর রহমান।

এর আগে ‘মাদক সেবন রোধ করি, সুস্থ সুন্দর জীবন গড়ি’ এই প্রতিপাদ্যে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধপাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আয়োজিত মানববন্ধন ও র‌্যালিতে অংশগ্রহণ করে ঢাকা আহ্ছানিয়া মিশন। র‌্যালী ও মানবন্ধনে অংশগ্রহণের জন্যও ঢাকা আহ্ছানিয়া মিশনকে পুরস্কৃত করা হয়।
প্রসঙ্গত, প্রতি বছরের মতো এ বছরেরও ২৬ জুন মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বিভিন্ন কর্মসূচির আয়োজন করে। এর মধ্যে ছিলো সড়ক সজ্জা, জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন, র‌্যালি, ওসমানী স্মৃতি মিলনায়তনে মাদকবিরোধী শিক্ষামূলক উপকরণ নিয়ে স্টল প্রদর্শন ও আলোচনা সভা। 

ঢাকা আহ্ছানিয়া মিশন সড়ক সজ্জা, র‌্যালী, স্টল প্রদর্শন এবং আলোচনা সভায় অংশগ্রহণ করে। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, এমপি এবং বিশেষ অতিথি ছিলেন এ্যাড মোঃ শামসুল হক টুকু, এমপি এবং মোকাব্বের হোসেন চৌধুরী, সচিব, সুরক্ষা সেবা বিভাগ, স্বরাস্ট্র মন্ত্রণালয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোঃ আজিজুল ইসলাম, মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব), মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, সুরক্ষা সেবা বিভাগ, স্বরাস্ট্র মন্ত্রণালয়। 
উল্লেখ্য, ঢাকা আহ্ছানিয়া মিশন ১৯৯০ সাল থেকে মাদকবিরোধী কার্যক্রম বাস্তবায়ন করছে। এবং ২০০৪ সাল থেকে গাজীপুর কেন্দ্রের মাধ্যমে মাদকনির্ভরশীল পুরুষদের জন্য চিকিৎসা কার্যক্রম শুরু করে। বর্তমানে ঢাকা আহ্ছানিয়া মিশন পুরুষদের মাদকনির্ভরশীলদের জন্য গাজীপুর, যশোর ও মুন্সিগঞ্জে এবং নারীদের জন্য ঢাকাতে চিকিৎসা কেন্দ্র পরিচালনা করছে। গাজীপুর কেন্দ্র থেকে এ পর্যন্ত ২৫৭০ জন চিকিৎসা নিয়েছেন। এর মাঝে ১১৫৬ জন রোগী সর্ম্পূণ সুস্থ ও স্বাভাবিক জীবনে আছেন।

dwl
×
Nagad