ঢাকা,  মঙ্গলবার
০৫ মার্চ ২০২৪

The Daily Messenger

এসপি জয়িতা শিল্পীর পিএসসি অর্জন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪৫, ৭ ডিসেম্বর ২০২৩

এসপি জয়িতা শিল্পীর পিএসসি অর্জন

ছবি : সৌজন্য

পিএসসি অর্জন করলেন পুলিশ সুপার জয়িতা শিল্পী। তিনিসহ বাংলাদেশ পুলিশের ৩ জন অফিসার এ ডিগ্রি অর্জন করেছেন।

দেশি-বিদেশী সামরিক কর্মকর্তাদের সামরিক কৌশলগত দক্ষতা ও সহযোগিতা বৃদ্ধিতে ডিএসসিএসসি বিশেষ ভূমিকা রাখছে। এ কোর্স থেকে অর্জিত প্রজ্ঞা সংকল্প ও পরিকল্পনাকে কাজে লাগাতে পরামর্শ দেন রাষ্ট্রপতি মোহাম্মদ শাহাবুদ্দিন।

মিরপুর সেনানিবাসে শেখ হাসিনা কমপ্লেক্সে ডিএসসিএসসি ২০২৩ এর সনদ বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি মহামান্য রাষ্ট্রপতি সকল অফিসারকে অভিনন্দন জানান।

এবছর ডিএসসিএসসি কোর্সে ২৫৭ জন অফিসার অংশগ্রহণ করে। বাংলাদেশ সেনা বাহিনীর ১৩৬ জন, নৌ বাহিনীর ৪৫ জন, বিমান বাহিনীর ২৪ জন এবং বাংলাদেশ পুলিশের ৩ জন অফিসার অংশ নেন। 

এছাড়া বন্ধুপ্রতিম ২৪ টি দেশের ৪৯ জন সামরিক কর্মকর্তাও এ কোর্সে অংশগ্রহণ করে।

উল্লেখ্য, সামরিক বাহিনী কমান্ড এন্ড স্টাফ কলেজ, মিরপুর (ডিএসসিএসসি)-২০২৩ কোর্সে পুলিশ সুপার জয়িতা শিল্পীসহ দেশের ১২ জন নারী অফিসার অংশ নেয়।

জয়িতা শিল্পী ২০০৮ সালে ২৭তম বিসিএসের মাধ্যমে এএসপি হিসেবে যোগ দেন। তিনি আন্তর্জাতিক শান্তি রক্ষা মিশনে কঙ্গোতে কাজ করে অর্জন করেছেন বিপুল অভিজ্ঞতা। ময়মনসিংহ জেলা পুলিশে একটানা ৪ বছরের অধিক সময় অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি), অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) এবং অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) হিসেবে গুরুত্বপূর্ন  পদে ছিলেন। এরপর ডেপুটি ডাইরেক্টর হিসেবে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নে কাজ করার সুযোগ কর্মজীবনের ব্যাপ্তি প্রসারিত করেছে। বর্তমানে কর্মরত আছেন পুলিশ হেড কোর্য়াটার।

মেসেঞ্জার/সজিব

×
Islamic Merchant