ঢাকা,  বৃহস্পতিবার
২৫ জুলাই ২০২৪

The Daily Messenger

এমএসএস এ জাতীয় সমাজসেবা দিবস পালিত 

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১২:৫৪, ২ জানুয়ারি ২০২৪

এমএসএস এ জাতীয় সমাজসেবা দিবস পালিত 

ছবি : সৌজন্য

“সমাজসেবায় গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) প্রধান কার্যালয়ে জাতীয় সমাজসেবা দিবস-২০২৪ পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (২ জানুয়ারি) সকাল ১১ টায় পান্থপথে এমএসএস প্রধান কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

এমএসএস এইচআর এন্ড এডমিন বিভাগের প্রধান মেহেদী হাসানের উপস্থাপনায় জাতীয় সমাজসেবা দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন নির্বাহী কমিটির অন্যতম সদস্য ও সংস্থার কোষাধ্যক্ষ  মোসলেহউদ্দীন ঢালী, ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক আখতারুজ্জামান ও অর্থ ও হিসাব বিভাগের প্রধান মো. আব্দুল হালিম। 

প্রধান অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ জনাব মোসলেহউদ্দীন ঢালী  বলেন, এমএসএস দেশের দুস্থ, দরিদ্র, অসহায় ও সুবিধাবঞ্চিত শিশু-কিশোরদের সুশিক্ষা নিশ্চিত করেছে। সুবিধাবঞ্চিত নারী-পুরুষদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিচ্ছে। এছাড়া সমাজের নিম্নবিত্ত নারী-পুরুষদের সমতায় এমএসএস এর রয়েছে মহিলা ঋণদান কর্মসূচি। এই ঋণ নিয়ে অসংখ্য নারী ও তাদের পরিবার স্বাবলম্বী হচ্ছে। যা দেশের নারী-পুরষ সমতায় ভূমিকা রাখছে। গণমানুষের কল্যাণে এমএসএস এর প্রয়োজনীয় সব কর্মসূচি আগামীতেও অব্যাহত রাখা হবে। 

ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক আখতারুজ্জামান বলেন, মানবিক সাহায্য সংস্থার সম্মানিত প্রেসিডেন্টসহ নির্বাহী কমিটির প্রতিটি সদস্য সমাজসেবা বান্ধব। তাদের সর্বাত্মক সহযোগিতায় এমএসএস এর হাত ধরে আমরা বহু মানুষের ভাগ্য বদলের সাক্ষী হয়েছি। সমতাভিত্তিক সমাজ গড়তে আমাদের এই প্রচেষ্টা আগামীতেও অব্যাহত থাকবে। 

এ সময় সংস্থার প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। সভায় মানবিক সাহায্য সংস্থার সমাজসেবামূলক বিভিন্ন কর্মসূচির মানোন্নয়ন নিয়ে বিস্তারিত আলোকপাত করা হয়।

মেসেঞ্জার/দিশা