ঢাকা,  রোববার
১৪ এপ্রিল ২০২৪

The Daily Messenger

সাড়ে চার ঘণ্টা ধরে জ্বলছে কর্ণফুলী সুগার মিল

মেসেঞ্জার ডেস্ক

প্রকাশিত: ২১:২৭, ৪ মার্চ ২০২৪

আপডেট: ২১:৩০, ৪ মার্চ ২০২৪

সাড়ে চার ঘণ্টা ধরে জ্বলছে কর্ণফুলী সুগার মিল

ছবি : মেসেঞ্জার

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় এস আলম সুগার মিলের আগুন ভয়াবহ রূপ ধারণ করেছে। ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট এবং নৌবাহিনী, বিমানবাহিনী ও কোস্টগার্ডের যৌথ চেষ্টায় সাড়ে চার ঘণ্টায়ও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

সোমবার (৪ মার্চ) বিকেল ৪টার দিকে কর্ণফুলী মইজ্জারটেক এলাকায় এস আলম সুগার মিলে এ আগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। রাত সাড়ে ৮টায় ও আগুন জ্বলছিল।

ফায়ার সার্ভিসের আগ্রাবাদ কন্ট্রোল রুম সূত্র জানায়, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট শুরু থেকে কাজ করে। পরে তাদের সঙ্গে কোস্টগার্ড ও বিমানবাহিনীর একাধিক ইউনিট যোগ দেয়।

এস আলম গ্রুপের নির্বাহী পরিচালক সুব্রত কুমার ভৌমিক বলেন, ‘মিল চালু থাকা অবস্থায় আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। ভেতরে কেউ আটকা পড়েছে কি না বা কোথা থেকে আগুনের সূত্রপাত এর কিছুই জানতে পারিনি। আগুন নির্বাপণে ফায়ার সার্ভিসকে সহায়তা করার চেষ্টা করছি।

তিনি বলেন, ‘গোডাউনে থাকা ব্রাজিল থেকে আমদানি করা ১ লাখ টন চিনির কাঁচামাল ছিল। এগুলো রমজানকে সামনে রেখে আমদানি করা হয়েছিল। এখান রিফাইন্ড করে চিনিগুলো মার্কেটে যাওয়ার কথা ছিল।’

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রাম বিভাগীয় দফতরের উপপরিচালক আবদুল মালেক বলেন, ভবনটিতে প্রচণ্ড ধোঁয়া থাকায় আগুন নেভানো কঠিন হয়ে পড়েছে। সন্ধ্যা ৭টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

এদিকে এরইমধ্যে আগুন নিয়ন্ত্রণে যোগ দিয়েছে নৌবাহিনী, বিমানবাহিনী ও কোস্ট গার্ড।

মেসেঞ্জার/সজিব

dwl
×
Nagad