ঢাকা,  বৃহস্পতিবার
২৩ মে ২০২৪

The Daily Messenger

ভারতীয় দর্শকরাও দেখবেন বিটিভি, আশা তথ্য প্রতিমন্ত্রীর

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ২২:৪৮, ১৮ এপ্রিল ২০২৪

ভারতীয় দর্শকরাও দেখবেন বিটিভি, আশা তথ্য প্রতিমন্ত্রীর

ছবি: সংগৃহীত

বিটিভিতে যে আন্তর্জাতিক সংবাদ বিশ্লেষণভিত্তিক প্রোগ্রাম হবে, তা ভারতীয় দর্শকরাও দেখবেন বলে আশা প্রকাশ করেছেন তথ্য সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সচিবালয়ে নিজ দফতরে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের কথা জানান তিনি।

কী বিষয়ে আলোচনা হয়েছে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ ভারতের মধ্যে বিভিন্ন সহযোগিতার বিষয়ে আলোচনা হয়েছে। বিশেষ করে, বিটিভিতে ঘণ্টার একটি আন্তর্জাতিক সংবাদ বিশ্লেষণ প্রোগ্রাম শুরু করা হচ্ছে। সেক্ষেত্রে ভারতীয় সংবাদ সংস্থা এএনআইয়ের সঙ্গে সহযোগিতা করা যায় কিনা; তা নিয়ে কথা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, যেহেতু বিটিভি ভারতে দেখানো হয়, কাজেই এই সংবাদ বিশ্লেষণের সময়টা আমরা ধীরে ধীরে বাড়াব। এটিকে আন্তর্জাতিক মানে নিয়ে আসতে চেষ্টা করব। দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশের খবরা-খবর থাকবে এই অনুষ্ঠানে। আমরা চাইব, ভারতীয় দর্শকদেরও আকৃষ্ট করতে, যাতে তারা এগুলো দেখে।

তিনি আরও বলেন, এছাড়া ভারতীয় ফিল্ম টেলিভিশন ইনস্টিটিউটের সঙ্গেও একটা সহযোগিতার ক্ষেত্র তৈরির চেষ্টা করা হবে। বিভিন্ন ধরনের এক্সচেঞ্জ প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। মুজিব চলচ্চিত্রের মতো আরও কোনো কো-প্রোডাকশন করা যায় কিনা, সেটা দেখতে হবে। অপপ্রচার বন্ধের ব্যাপারে ভারতের কিছু প্রতিষ্ঠান আছে, তাদের অভিজ্ঞতাগুলো নেয়ার চেষ্টা করা হবে।

ভারতের নির্বাচন নিয়ে কোনো আলোচনা হয়নি বলেও জানিয়েছেন প্রতিমন্ত্রী। তবে পদ্ধতিগত বিষয় নিয়ে বেসিক কিছু আলোচনা হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

মেসেঞ্জার/হাওলাদার

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768