ঢাকা,  বৃহস্পতিবার
২৫ জুলাই ২০২৪

The Daily Messenger

কমলাপুর স্টেশনে বিনা দুর্ভোগে ট্রেনে উঠছেন যাত্রীরা

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৭:২০, ১৪ জুন ২০২৪

আপডেট: ১৮:২১, ১৪ জুন ২০২৪

কমলাপুর স্টেশনে বিনা দুর্ভোগে ট্রেনে উঠছেন যাত্রীরা

ছবি : ডেইলি মেসেঞ্জার

আগামী ১৭ জুন কোরবানির ইদ। এরই মধ্যে বন্ধ হয়ে গেছে প্রায় সব সরকারি- বেসরকারি অফিস আদালত। ছুটিতে পরিবারের সঙ্গে ইদের আনন্দ ভাগাভাগি করতে গ্রামের বাড়ির দিকে ছুটছেন সবাই।

ইদের সময় সাধারণত ঢাকা রেলওয়ে স্টেশনে (কমলাপুর) উপচে পড়া ভিড় থাকে। ট্রেনে উঠতে ঝামেলা পোহাতে হয় যাত্রীদের।

তবে, এবারে রেল স্টেশনের ভিন্ন চিত্র দেখা গেছে। অন্যান্য ঈদে যে পরিমাণ ভিড় থাকে এবং যে পরিমাণ দুর্ভোগ পোহাতে হয়, এবার তার ছিটেফোঁটাও নেই। ফলে স্বাচ্ছন্দ্যে ট্রেনে উঠতে পারছেন যাত্রীরা।

সরেজমিনে দেখা গেছে, গত ঈদুল ফিতরের মতো এবারও প্ল্যাটফর্ম এলাকায় যেন কোনো টিকিটবিহীন ব্যক্তি প্রবেশ করতে না পারে, সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। যার ফলে ঢাকা স্টেশনের প্ল্যাটফর্ম এলাকায় অবাঞ্ছিত কোনো মানুষকে দেখা যায়নি। এতে স্টেশনের প্লাটফর্ম এলাকার পরিবেশ অনেকটাই ভালো।

 ঈদযাত্রায় ট্রেনের যাত্রীদের যেন কোনো ভোগান্তিতে পড়তে না হয়, সেজন্য প্লাটফর্ম এলাকায় প্রবেশের মুখে র‌্যাব, পুলিশ এবং রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) কন্ট্রোল রুম স্থাপন করেছে। প্লাটফর্মে প্রবেশের মুখে ট্রাভেলিং টিকিট এক্সামিনারদের (টিটিই) দেখা গেছে যাত্রীদের টিকিট চেক করতে। তবে, এবার টিকিটের সঙ্গে এনআইডি মেলাতে দেখা যায়নি। যাদের টিকিট নেই, তারা ১-৬ নম্বর কাউন্টারে গিয়ে দাঁড়িয়ে যাওয়ার টিকিট সংগ্রহ করছেন। তারপর পরিচ্ছন্ন একটি পরিবেশের মধ্য দিয়ে প্ল্যাটফর্ম হয়ে নির্দিষ্ট গন্তব্যের ট্রেনে উঠছেন যাত্রীরা। এবার, ট্রেনের টিকিট সংগ্রহ করতে কষ্ট হলেও, ট্রেনে চড়তে ততটা কষ্ট হয়নি যাত্রীদের।

মেসেঞ্জার/মুমু