ঢাকা,  বুধবার
১৭ এপ্রিল ২০২৪

The Daily Messenger

শিরোনাম:

* ​​​​​​​ঢাকায় হচ্ছে গ্রিসের দূতাবাস, জনশক্তি রফতানিতে নতুন সম্ভাবনা * এখনও অতি ঝুঁকিপূর্ণ অঞ্চলে রয়েছে এমভি আবদুল্লাহ * আবারও তাপপ্রবাহের সতর্কতা জারি করল আবহাওয়া অধিদপ্তর * বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির পূর্বাভাস কমাল আইএমএফ * বরগুনায় নারীর সঙ্গে ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল * বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালককে অব্যাহতি * ত্রাণের মালামাল আনতে গিয়ে একই পরিবারের ৫ জনের মৃত্যু * রেগে চড় মেরেছিলেন বাবা, দেয়ালে মাথা লেগে মরেই গেল শিশুটি * রাজধানীতে ফিরছে প্রাণের সঞ্চার * ইরানে ইসরায়েলি বাহিনীর পাল্টা হামলার প্রস্তুতি * পশ্চিমবঙ্গের সর্বোচ্চ তাপমাত্রা ছাড়াল ৪২.৭ ডিগ্রি * ময়মনসিংহে দুই বাসের সংঘর্ষে নিহত ২ * বন্যায় পাকিস্তান ও আফগানিস্তানে অন্তত ৮৮ জনের মৃত্যু * ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

টাঙ্গাইলে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১৬, ২৭ জুন ২০২২

টাঙ্গাইলে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

ছবি: সংগৃহীত।

টাঙ্গাইলে হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। এ সময় অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১১ জনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। 

সোমবার (২৭ জুন) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ মোরশেদ আলম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার ধনবাড়ী উপজেলার রামজীবনপুর গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে সেজনু মিয়া ও মিজানুর রহমান, একই গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে মুনসুর আলী এবং গঙ্গাবর গ্রামের মৃত আলী ফকিরের ছেলে জামাল ফকির।

টাঙ্গাইলের সরকারি কৌঁসুলি (পিপি) এস আকবর খান জানান, ২০০৪ সালের ৩০ ডিসেম্বর জেলার ধনবাড়ী উপজেলার রামজীবনপুর গ্রামে আসামিরা পার্শ্ববর্তী একটি জমিতে জোরপূর্বক দখল নিয়ে চাষাবাদ করতে যান। এ সময় জমির মালিক আব্দুর রহিম তাদের বাধা দিলে তাকে লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। পরে আহত অবস্থায় আব্দুর রহিমকে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরের দিন ৩১ ডিসেম্বর তিনি মারা যান। এ ঘটনায় নিহতের ছেলে সুলতান মিয়া ২০০৫ সালের ৩ জানুয়ারি ধনবাড়ী থানায় ১৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন।

তিনি আরও জানান, ধনবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) মাহবুবুল আলম ২০০৫ সালের ২৭ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরবর্তীতে ২০০৭ সালের ১৬ আগস্ট আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়। রায় ঘোষণার পর দ‌ণ্ডিত মিজানুর রহমান, মুনসুর আলী ও জামাল ফকিরকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়। অপর দ‌ণ্ডিত সেজুন মিয়া পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দেন আদালত।

ডিএম/এমএইচ

dwl
×
Nagad