ঢাকা,  শুক্রবার
২৯ মার্চ ২০২৪

The Daily Messenger

শিরোনাম:

* রাজধানীতে পারিবারিক কলহের জেরে রিকশাচালকের আত্মহত্যা * সর্বকালের সর্বোচ্চ দামে বিশ্ববাজারে রেকর্ড গড়লো স্বর্ণ * একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন * আইসিসির এলিট প্যানেলে সৈকত * জিম্মি নাবিকদের উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী * আরও কমলো দেশের রিজার্ভ * মাধ্যমিকে কমেছে ১০ লাখ শিক্ষার্থী * খালেদা জিয়া কিছুটা ভালো, এখন বাসাতেই থাকবেন : মেডিকেল বোর্ড * ঈদযাত্রায় ট্রেনের পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু * গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০ * বাংলাদেশে পূর্ণাঙ্গ ও মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে কাজ করে যাবে যুক্তরাষ্ট্র : মিলার * নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

সেনা হেলিকপ্টার দুর্ঘটনায় আহত দুই পাইলটকে উদ্ধার, আশঙ্কামুক্ত : আইএসপিআর

নবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২০:৫৯, ২৭ জুলাই ২০২২

সেনা হেলিকপ্টার দুর্ঘটনায় আহত দুই পাইলটকে উদ্ধার, আশঙ্কামুক্ত : আইএসপিআর

দুর্ঘটনাকবলিত সেনাবাহিনীর হেলিকপ্টার।

বাংলাদেশ সেনাবাহিনীর একটি প্রশিক্ষণ হেলিকপ্টার দুর্ঘটনার মুখে পড়েছে। ঢাকার নবাবগঞ্জ উপজেলায় জরুরি অবতরণের সময় তা দুর্ঘটনার শিকার হয়। এতে আহত হয়েছেন দুই পাইলট। তাদেরকে হেলকিপ্টারযোগে ঢাকার সিএমএইচে ভর্তি করানো হয়েছে এবং তারা আশঙ্কামুক্ত। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।
 
আজ বুধবার দুপুর ১টা ৫ মিনিটের দিকে উপজেলার কৈলাইল ইউনিয়নের ভাঙ্গাভিটা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতরা হলেন, লেফটেন্যান্ট কর্নেল ইসমাইল ও মেজর শামস।  

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দুপুরে ভাঙ্গাভিটার ইছামতির নদীর দক্ষিণ পাড়ে একটি ধান ক্ষেতে হেলিকপ্টারটি পড়ে যায়। দ্রুত হেলিকপ্টার থেকে পাইলটদের উদ্ধার করা হয়। খবর পেয়ে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা দ্রুত ঘটনাস্থলে যান। পরে আরেকটি হেলিকপ্টারে করে তাদের ঢাকায় নেওয়া হয়।  

এ ব্যাপারে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মতিউর রহমান বলেন, হেলিকপ্টার দুর্ঘটনায় আহত দুই সেনা কর্মকর্তাকে ঢাকায় নেয়া হয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এ সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, আর্মি এভিয়েশনের একটি BELL-206 হেলিকপ্টার নিয়মিত প্রশিক্ষণ ফ্লাইট পরিচালনার অংশ হিসেবে Emergency Landing Procedure অনুশীলন করার সময় যান্ত্রিক ত্রুটির কারণে বুধবার দুপুর আনুমানিক ১৩ টা ০৫ মিনিটে ঢাকার নবাবগঞ্জ উপজেলার একটি জলাশয়ে জরুরি অবতরণকালে দুর্ঘটনার কবলে পড়ে।

উভয় পাইলট লেফটেন্যান্ট কর্নেল ইসমাইল এবং মেজর শামস এর শারীরিক অবস্থা আশঙ্কামুক্ত। তাদের হেলিকপ্টারে করে ঢাকার সিএমএইচে ভর্তি করা হয়েছে।

ডিএম/ইএইচএম

dwl
×
Nagad