ঢাকা,  বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪

The Daily Messenger

কর্মসংস্থান সৃষ্টিতে শিল্পায়ন করতে চাই : লিটন

স্টাফ রিপোর্টার, রাজশাহী

প্রকাশিত: ২০:৫১, ৩০ মে ২০২৩

আপডেট: ২০:৫৫, ৩০ মে ২০২৩

কর্মসংস্থান সৃষ্টিতে শিল্পায়ন করতে চাই : লিটন

ছবি : টিডিএম

রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বর্তমানে রাজশাহীর ব্যাপক উন্নয়ন দৃশ্যমান হয়েছে। কর্মসংস্থানের জন্য বড় আকারে শিল্পায়ন ও ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের কোন বিকল্প নেই। এবার সেই কাজটি করতে চাই। এবারে আমার নির্বাচনী শ্লোগান ‘উন্নয়ন দৃশ্যমান, এবার হবে কর্মসংস্থান।’

মঙ্গলবার (৩০ মে) বিকেলে বিসিক শিল্প এলাকা সপুরা মঠপুকুরের পূর্বপাশে বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতি ও বিসিক শিল্পনগরী শিল্প মালিক সমিতির সাথে শুভেচ্ছা ও মতবিনিময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আসন্ন সিটি কর্পোরেশনে নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীতে দুটি ফ্লাইওভার নির্মাণ করা হয়েছে। আগামীতে আরো ৫টি ফ্লাইওভার নির্মাণ করা হবে। রাজশাহীতে বিসিক শিল্পনগরী-২ নির্মাণ করা হয়েছে। সেখানে উদ্যোক্তাদের প্লট বরাদ্দ প্রদান করা হবে। এটি এখন বিনিয়োগের অপেক্ষায় রয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য খায়রুজ্জামান লিটন বলেন, ভারতের মুর্শিদাবাদেরর ধূলিয়ান থেকে গোদাগাড়ীর সুলতানগঞ্জ হয়ে রাজশাহী হয়ে আরিচা হয়ে ঢাকা পর্যন্ত নৌরুট চালুর কাজে অগ্রগতি হয়েছে। প্রথম পর্যায়ে ধূলিয়ান থেকে গোদাগাড়ীর সুলতানগঞ্জ পর্যন্ত নৌরুট চালু হবে। এতে রাজশাহীবাসী লাভবান হবেন, কারণ রাজশাহীতে একটা নৌবন্দর করতে চাই। এটি প্রতিষ্ঠিত হলে অনেক মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হবে।

সাবেক মেয়র বলেন, আমি সুযোগ পেলে আগামী ১ বছরের মধ্যে শহরের ১০টি জায়গায় কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হবে। তরুণ-তরুণীদের বিনামূল্যে প্রশিক্ষণ প্রদান করা হবে। তারা প্রশিক্ষিত হলে নিজেরাই উদ্যোক্তা হবেন। অনলাইনে কাজের ক্ষেত্র আমরাই দেখিয়ে দেব। তারা প্রশিক্ষিত হয়ে নিজেরা ঘরে বসে আয় করতে পারবে। করোনাকালীন বিভিন্ন উদ্যোগের কথা উল্লেখ করে খায়রুজ্জামান লিটন বলেন, করোনার সময় আমরা ভয় না করে সব সময় মানুষের পাশে ছিলাম। দফায় দফায় খাদ্য, নগদ অর্থ, বিনামূল্যে অক্সিজেন সেবা সহ বিভিন্ন সেবা প্রদান করেছি।

বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতি ও বিসিক শিল্পনগরী শিল্প মালিক সমিতি রাজশাহী সভাপতি মোঃ লিয়াকত আলীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। এছাড়া রেশম শিল্প মালিক সমিতির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, সপুরা সিল্ক লিমিটেড স্বত্বাধিকারী সাজ্জাদ আলী সুমন, মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু বক্তব্য দেন। সঞ্চালনা করেন রেশম শিল্প মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি নিলুফা ইয়াসমিন নিলা।
 

টিডিএম/এফএমটি

dwl
×
Nagad