ঢাকা,  শনিবার
২০ এপ্রিল ২০২৪

The Daily Messenger

জামালপুরের হত্যা মামলার পলাতক আসামী বত্রিশ বছর পর গ্রেফতার

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১২:২৫, ১২ সেপ্টেম্বর ২০২২

জামালপুরের হত্যা মামলার পলাতক আসামী বত্রিশ বছর পর গ্রেফতার

জামালপুর জেলার মেলান্দহ উপজেলার কোনামালঞ্চ এলাকার সুরুজ আলী হত্যা মামলার দন্ডপ্রাপ্ত পালাতক আসামি আজিজুল হক(৭২)কে ৩২বছর পর গ্রেফতার করেছে জামালপুর র‌্যাব-১৪ এর সদস্যরা। গত শনিবার সন্ধ্যায় ঢাকা জেলার আশুলিয়ার বাইপাইল পশ্চিমপাড়া এলাকা থেকে তাকে গ্রেতার করা হয়। গ্রেফতারকৃত আজিজুল হক মেলান্দহ উপজেলার কোনামালঞ্চ এলাকার মৃত শুকুর আলীর ছেলে।

জামালপুর র‌্যাব-১৪, সিপিসি-১ এর কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান জানান,উপজেলার কোনামালঞ্চ এলাকার সুরুজ আলীর সাথে ওই এলাকার মো.জাবেদ আলীর দীর্ঘদিন ধরে পারিবারিক দ্বন্দ্ব চলে আসছিলো। এরই জের ধরে ৩২ বছর আগে (১৯৯০ সালে)তাদের মধ্যে সংঘর্ষ হয়। ওই সংঘর্ষে আজিজুল হকের বাঁশের লাঠির আঘাতে সুরুজ আলী গুরুতরভাবে আহত হন। পরে তাকে উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

এ ঘটনায় নিহত সুরুজ আলীর স্ত্রীর বড় ভাই ১৯৯০ সালের ১৭ অক্টোবর মেলান্দহ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর থেকেই আসামি ছদ্মবেশ ধারণ করে আত্মগোপনে চলে যান। পরে তার অনুপস্থিতেই মামলার রায়ে আসামি আজিজুল হকের যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন আদালত। দীর্ঘদিন পর জামালপুর র‌্যাব-১৪ এর সদস্যরা পালাতক আসামি আজিজুল হকের বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও তথ্য প্রয়ুক্তির সহায়তায় তার অবস্থান সনাক্ত করে তাকে গ্রেফতার করেন। গ্রেফতাকৃত আজিজুল হককে মেলান্দহ থানায় হস্তান্তর করা হয়েছে।

ডেইলি মেসেঞ্জার/এমএএস

dwl
×
Nagad