ঢাকা,  বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪

The Daily Messenger

জামালপুরে জেলা-উপজেলায় ত্রান ও পুর্ণবাসন অফিসে ৫দফা দাবীতে চলছে অর্ধদিবস কর্মবিরতি

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৫:২৩, ১৩ সেপ্টেম্বর ২০২২

জামালপুরে জেলা-উপজেলায় ত্রান ও পুর্ণবাসন অফিসে ৫দফা দাবীতে চলছে অর্ধদিবস কর্মবিরতি

ছবি: সংগৃহীত

জামালপুরে জেলা-উপজেলায় ত্রান ও পুর্ণবাসন অফিসে ১১সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ৫দফা দাবীতে অর্ধদিবস কর্মবিরতি পালিত হচ্ছে। গত ১৩ সেপ্টেম্বর জেলার ত্রান ও পুর্ণবাসন কর্মকর্তার কার্যালয়সহ ইসলামপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) অফিসে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অর্ধদিবস কর্মবিরতি পালন করে আসছেন। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর কর্মচারী কল্যাণ পরিষদের সিদ্ধান্ত  মোতাবেক ওই কর্মবিরতি পালন করা হচ্ছে বলে পিআইও মেহেদী হাসান টিটু জানিয়েছেন।

দাবিগুলোর মধ্যে রয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ পুর্নবাসন কর্মকর্তা (ডিআরআরও) ও পিআইও পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূন্য পদ পদোন্নতি, চলতি দায়িত্ব, নিয়োগের মাধ্যমে পূরণ করা।

সংশ্লিষ্ট সুত্রে জানায়, গত ৮/১০ বছর যাবত একাধিকবার এবিষয়ে মন্ত্রণালয়ে স্মারকলিপি দেওয়া হয়েছে। সর্বশেষ ১৭ আগস্ট/২২ মন্ত্রণালয়ের সচিবের কাছে তিন সংগঠনের পক্ষ থেকে স্মারকলিপি দেওয়া হয়। কিন্তু জনবলকাঠামো ও নিয়োগবিধির প্রস্তাবটি দীর্ঘদিন ধরে মন্ত্রণালয়ের পড়ে রয়েছে। অর্থ মন্ত্রণালয় থেকে ১০৭ পদের বিপরীতে খসড়া নিয়োগবিধি পাঠাতে বললেও দীর্ঘদিনেও তা বাস্তবায়ন করা হয়নি। ফলে তাদের ন্যার্য্য দাবী আদায়ে কর্মবিরত পালন করছেন তাঁরা।

 

ডেইলি মেসেঞ্জার/এমএএস

dwl
×
Nagad