ঢাকা,  মঙ্গলবার
০৫ মার্চ ২০২৪

The Daily Messenger

শিরোনাম:

* মানুষের দোরগোড়ায় স্মার্ট ডাক সেবা পৌঁছে দিতে সরকার বদ্ধপরিকর : পলক * কৌশলে কখনো কখনো পিছু হটতে হয় : ফারুক * নাটোরে অ্যাম্বুলেন্সে মিললো গাঁজা ফেনসিডিল * বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে ভারতের হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ * চট্টগ্রামে সুগার মিলে আগুন, নিয়ন্ত্রণে ২০ ইউনিট * পাকিস্তানে প্রবল বৃষ্টি ও তুষারপাতে ২৭ জনের মৃত্যু * ধানমন্ডির টুইন পিক টাওয়ারের ১২ রেস্তোরাঁ সিলগালা * অগ্নিকাণ্ডের ঝুঁকিপূর্ণ ভবনে সাইনবোর্ড টানানোর নির্দেশ হাইকোর্টের * দেশের অর্থনীতি নিয়ে মিথ্যা প্রোপাগান্ডা ছড়ানো হচ্ছে : অর্থমন্ত্রী * মালয়েশিয়ায় ট্রেনের ধাক্কায় নিহত ৩ বাংলাদেশি * আফ্রিকার বুরকিনা ফাসোতে হামলা, নিহত ১৭০ * ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা * ২০৪১ সালের মধ্যে বিজিবি হবে বিশ্বমানের স্মার্ট সীমান্ত বাহিনী : প্রধানমন্ত্রী * বেইলি রোডে আগুন : উচ্চ পর্যায়ের কমিটি গঠন হাইকোর্টের

বগুড়ায় মুক্তিযোদ্ধার স্বত্বদখলীয় সম্পত্তি জবরদখলের অভিযোগ

বগুড়া ব্যুরো

প্রকাশিত: ১৯:২৫, ৩ ডিসেম্বর ২০২৩

বগুড়ায় মুক্তিযোদ্ধার স্বত্বদখলীয় সম্পত্তি জবরদখলের অভিযোগ

ছবি : মেসেঞ্জার

প্রতারণামূলে ভূয়া কাগজাদি সৃষ্টি করে স্বত্বদখলীয় সম্পত্তি অন্যায় ভাবে জবর দখলের অভিযোগে করেছেন বগুড়া শহরতলীর বারপুর দক্ষিণ পাড়ার প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মরহুম বজলার রহমান পুত্র তাইজুল ইসলাম খোকন।

রোববার (৩ ডিসেম্বর) দুপুরে বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন খোকন।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, তার পিতার ক্রয়কৃত স্বত্বদখলীয় শতাংশ সম্পত্তি বগুড়ার সদর থানাধীন বারবাকপুর মৌজাস্থ যার সি,এস খং নং ১২৮, এম.আর.আর খং নং ২০৩, দাগ নং ৯৩৭৮, রকম- বাগান।

উল্লেখিত, সম্পত্তি তার পিতা বীর মুক্তিযোদ্ধা মরহুম বজলার রহমান জীবদ্দশায় ২৫১৪ নং দলিল মূলে গত মার্চ ১৯৮২ সাল হতে ভোগদখল করে আসছেন।

তিনি উল্লেখ করেন, সম্পত্তিটি রাস্তা সংলগ্ন এবং অত্যন্ত মূল্যবান হওয়ায় একই এলাকার সাজ্জাদ তার লোকজন 'গ্রাম্য ক্লাব' এর জন্য উক্ত নালিশী সম্পত্তি ক্লাবের সভাপতি মজনু মাস্টার ব্যবহারের অনুমতি চাইলে তার পিতা অপারগতা প্রকাশ করেন।

তারপর হতেই উক্ত সাজ্জাদ মজনু মাষ্টার শত্রুতা করে নালিশী সম্পত্তি গ্রাস করার অপচেষ্টায় লিপ্ত। তারা সেটেলমেন্ট কর্মকর্তা কর্মচারীদের সাথে যোগসাজস করে সম্পত্তির কিছু অংশ ক্লাবের নামে রেকর্ড করে নেয়।

তার পিতার জীবদ্দশায় প্রতিপক্ষদের এহেন আচরণে অতিষ্ট হয়ে বগুড়ার ১ম সিনিয়র সহকারী জজ আদালতে ৩৯/২০১১ (বন্টন) মামলা আনয়ন করেন। বর্তমানে মামলাটি বদলী হয়ে ধুনট সহকারী জজ আদালতের ১৮৭/২০১৮ (বন্টন) মামলায় রূপান্তরিত হয়ে বিচারাধীন রয়েছে। উক্ত সম্পত্তিতে অন্যায় ভাবে সাজ্জাদ তার লোকজন ক্লাবের সাইনবোর্ড স্থাপন করে।

উক্ত সাজ্জাদ মজনু মাষ্টার রাজনৈতিক প্রভাব খাটাইয়া দলীয় লোকজনসহ কিছু অসাধু লোকদের নিয়ে 'গত ১লা ডিসেম্বর ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচীতে তার পিতার বিরুদ্ধে সন্ত্রাসী মাদক ব্যবসায়ী' আখ্যায়িত করে বিভিন্ন অশ্লীল কথাবার্তা বলে।

তিনি উক্ত মানববন্ধনের তীব্র নিন্দা প্রতিবাদ জানান। তারা প্রতিনিয়ত হুমকি ধামকি দিয়া নালিশী সম্পত্তি দখল করে খুন জখমের ভয় দেখায়। তাদের এহেন আচরণে তিনি তার পরিবার জীবন হানীর আশংকায় দিন পার করছেন।

সংবাদ সম্মেলনের মাধ্যমে তার পরিবারের নিরাপত্তার জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করেন। সংবাদ সম্মেলনে নিশিন্দারা ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুর রাজ্জাক, প্রয়াত মুক্তিযোদ্ধার অপর দুই পুত্র হুমায়ন কবির, মোঃ রাজন সহ এলাকার লোকজন উপস্থিত ছিলেন।

মেসেঞ্জার/আলমগীর/আপেল

×
Islamic Merchant