ঢাকা,  শনিবার
২৭ জুলাই ২০২৪

The Daily Messenger

নোয়াখালীতে কিরণ ও মান্নানসহ ১৮ প্রার্থীর মনোনয়ন বাতিল

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ২১:৫০, ৩ ডিসেম্বর ২০২৩

নোয়াখালীতে কিরণ ও মান্নানসহ ১৮ প্রার্থীর মনোনয়ন বাতিল

ছবি : মেসেঞ্জার

দ্বাদশ সংসদ নির্বাচনে নোয়াখালীর টি আসনে ৫৫ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের মামুনুর রশিদ কিরণ বিকল্পধারার মহাসচিব মেজর (অবঃ) আবদুল মান্নানসহ ১৮ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা। ৩৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

রোববার ( ডিসেম্বর) নোয়াখালী জেলা প্রশাসকের সভাকক্ষে রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান তাদের মনোনয়নপত্র বাতিল করেন।

বাংলাদেশ ব্যাংকের তথ্যানুযায়ী ঋণ খেলাপির দায়ে নোয়াখালী- (সদর-সূবর্ণচর) আসনে বিকল্পধারার মহাসচিব মেজর (অবঃ) আবদুল মান্নান নোয়াখালী- (বেগমগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত বর্তমান সংসদ সদস্য মামুনুর রশিদ কিরন এমপিসহ ১৮ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নোয়াখালী- আসনে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। তার মধ্যে জনের মনোনয়ন বৈধ এবং জনের মনোনয়নপত্র বাতিল হয়। নোয়াখালী- আসনে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। তারমধ্যে জনের মনোনয়ন বৈধ এবং জনের মনোনয়নপত্র বাতিল হয়। নোয়াখালী- আসনে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

তারমধ্যে জনের মনোনয়ন বৈধ এবং জনের মনোনয়নপত্র বাতিল হয়। নোয়াখালী- আসনে জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। তারমধ্যে জনের মনোনয়ন বৈধ এবং জনের মনোনয়নপত্র বাতিল হয়।

নোয়াখালী- আসনে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। তারমধ্যে জনেরই মনোনয়ন বৈধ হয়। নোয়াখালী- আসনে জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। তারমধ্যে জনের মনোনয়ন বৈধ এবং জনের মনোনয়নপত্র বাতিল হয়।

মেজর (অব.) আবদুল মান্নানের প্রতিনিধি অ্যাডভোকেট মো. আবু সুফিয়ান খান বলেন, 'আমাদের প্রার্থীর সকল মামলা স্থগিত এবং ঋণ হালনাগাদ রয়েছে। মনোনয়ন বাতিলের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপীল করা হবে।'

মামুনুর রশিদ কিরন বলেন, 'আমার প্রতিষ্ঠানের নামে ঋণ হালনাগাদ করা আছে। সব কাগজপত্র দেয়ার পরও জেলা রিটার্নিং কর্মকর্তা মনোনয়ন বাতিল করেছেন। আমি নির্বাচন কমিশন বরাবর আপিল করবো।'

রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, '৩০ নভেম্বর মনোনয়ন জমা দেওয়ার দিনও বাংলাদেশ ব্যাংকের ক্রেডিট ইনফরমেশন ব্যুরো (সিআইবি) রিপোর্ট অনুযায়ী মামুনুর রশিদ কিরন আবদুল মান্নান ঋণ খেলাপি ছিলেন। তাই তাদের মনোনয়নপত্র আইন অনুযায়ী অবৈধ ঘোষণা করা হয়েছে।'

মেসেঞ্জার/মাহবুব/আপেল