ঢাকা,  শনিবার
২৭ জুলাই ২০২৪

The Daily Messenger

ক্যাম্প থেকে পালানোর সময় ৩০ রোহিঙ্গা আটক

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশিত: ০০:৫৯, ৭ ডিসেম্বর ২০২৩

ক্যাম্প থেকে পালানোর সময় ৩০ রোহিঙ্গা আটক

ছবি: ডেইলি মেসেঞ্জার

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে পালানোর সময় ৩০ জন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

বুধবার ( ডিসেম্বর) সন্ধা ৬টার দিকে টেকনাফ- কক্সবজার মহাসড়কে উখিয়া এলাকায় বিভিন্ন যানবাহনে তল্লাশি করে তাদের আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেন উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শামীম হোসাইন।

উখিয়া থানার ওসি বলেন, রোহিঙ্গাদের ক্যাম্প ছেড়ে বাইরে আসা ঠেকাতে পুলিশ কঠোর নজরদারি শুরু করছে। অনেকে ক্যাম্প কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই ক্যাম্পের নিরাপত্তা কর্মীদের চোখ ফাঁকি দিয়ে ক্যাম্পের বাইরে বেরিয়ে আসে। এটা ঠেকাতে আমরা বিশেষ অভিযান শুরু করেছি। অভিযানে আজ বুধবার বিকালে উখিয়ায় সড়কে বিভিন্ন যানবাহনে তল্লাশি করে ৩০ জন রোহিঙ্গাকে আটক করা হয়। তারা উখিয়ার রোহিঙ্গা ১৩ ১৯ নম্বর ক্যাম্পের বলে জানিয়েছেন।

তিনি আরও বলেন, আটক রোহিঙ্গারা ক্যাম্প ছেড়ে বাইরে আসার বিষয়ে বিভিন্ন ধরনের তথ্য দিয়েছে। কেউ আত্মীয়ের বাড়ি বেড়াতে, কেউ কাজের সন্ধানে, কেউ চিকিৎসার প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে বের হয়েছে বলে তারা জানায়।

জিজ্ঞাসাবাদের পাশাপাশি তাদের মধ্যে কারও বিরুদ্ধে অপরাধে জড়িত থাকার অভিযোগ আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের নিজ নিজ রোহিঙ্গা ক্যাম্প ইনচার্জের কাছে হস্তান্তর করা হবে বলে ওসি জানায়।

মেসেঞ্জার/শহিদুল/আল আমিন