ঢাকা,  শনিবার
২৭ জুলাই ২০২৪

The Daily Messenger

ডা. প্রাণ গোপালের স্ত্রীর স্বর্ণের ভরির মূল্য ৯৫৫ টাকা!

কুমিল্লা ব্যুরো

প্রকাশিত: ১৯:৪০, ৭ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৯:৪১, ৭ ডিসেম্বর ২০২৩

ডা. প্রাণ গোপালের স্ত্রীর স্বর্ণের ভরির মূল্য ৯৫৫ টাকা!

ছবি : মেসেঞ্জার

কুমিল্লার চান্দিনার সংসদ সদস্য অধ্যাপক ডা প্রাণ গোপাল দত্তের স্ত্রীর সোনার ভরির দাম ৯৫৫ টাকা। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সংসদ সদস্য ডা. প্রাণ গোপাল দত্ত তার নির্বাচনী হলফনামায় উল্লেখ করেছেন, স্ত্রীর ২২ ভরি সোনা রয়েছে। প্রতি ভরি সোনার দাম ধরা হয়েছে ৯৫৫ টাকা।

অথচ বর্তমান বাজারে সোনার ভরি লাখ টাকা ছাড়িয়ে গেছে। হলফনামায় প্রাণ গোপালের এমন ঘোষণা নিয়ে ব্যাপক আলোচনা চলছে।

প্রাণ গোপাল দত্ত হলফনামায় উল্লেখ করেছেন, বিয়েতে উপহার হিসেবে ২২ ভরি সোনা পেয়েছে তার স্ত্রী জয়শ্রী রায় জয়া। এর দাম ধরা হয়েছে ২১ হাজার টাকা। সে হিসেবে প্রতি ভরি সোনার দাম পড়েছে ৯৫৫ টাকা।

হলফনামায় অস্থাবর সম্পত্তি হিসেবে নিজের ২৫ ভরি সোনা থাকার কথা উল্লেখ করেন প্রাণ গোপাল। যার দাম ধরা হয় চার লাখ ৫২ হাজার টাকা। সে হিসেবে তার নিজের মালিকানায় থাকা সোনার ভরির দাম পড়েছে ১৮ হাজার ৮০ টাকা।

বাংলাদেশ জুয়েলারি সমিতি কুমিল্লা শাখার সভাপতি শাহ মো. আলমগীর খান জানান, বাজারদর অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম এক লাখ ৯ হাজার ৬৭৫ টাকা। আর ২১ ক্যারেটের দাম এক লাখ ৪ হাজার টাকা।

২০২১ সালের ৩০ জুলাই কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফ মারা যান। পরে একই বছরের ২০ সেপ্টেম্বর উপ-নির্বাচনে ওই আসন থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন ডা. প্রাণ গোপাল দত্ত। এবারও তিনি একই আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেসেঞ্জার/আবুলখায়ের/আপেল