ঢাকা,  শনিবার
২৭ জুলাই ২০২৪

The Daily Messenger

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে শোকজ

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ২০:৪৫, ৭ ডিসেম্বর ২০২৩

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে শোকজ

ছবি : মেসেঞ্জার

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘণের অভিযোগে রাজশাহী- আসনের আওয়ামী লীগের মনোনিত প্রার্থী পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে শোকজ করা হয়েছে।

বৃহস্পতিবার ( ডিসেম্বর) নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান রাজশাহী সদর সিনিয়র সহকারী জজ মোঃ সেফাতুল্লাহ শোকজ নোটিশে স্বাক্ষর করেন।

নোটিশে বলা হয়, "আপনাকে জানানো যাচ্ছে যে, বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট সোশ্যাল মিডিয়া এবং ভুক্তভোগীর লিখিত অভিযোগের মাধ্যমে অত্র নির্বাচনী অনুসন্ধান কমিটির নিকট গোচরীভূত হয়েছে যে, আপনি গত ০২/১২/২০২৩ রোজ শনিবার রাতে নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘণ করে প্রতিক বরাদ্দ করার আগেই চারঘাটের ফরহাদ আলাউদ্দীন সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জনসভা করেন এবং উক্ত জনসভায় আপনি রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক পাকুড়িয়া ইউপির চেয়ারম্যান এবং রাজশাহী- আসনের স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা রাহেনুল হকের কর্মী সমর্থক মো. মেরাজুল ইসলামকে জনসমক্ষেকুলাঙ্গার' বলে অপবাদসহ বিভিন্ন উসকানিমূলক বক্তব্য দেন এবং আপনি ১৭ ডিসেম্বরের পর তাঁকে দেখে নেওয়াসহ প্রাণনাশের হুমকি দিয়েছেন।

আপনার উক্ত আচরণের মাধ্যমে আপনি জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি () বিধি ১১() এবং বিধি ১২ লঙ্ঘণ করেছেন। যা নির্বাচন-পূর্ব অনিয়ম হিসেবে গণ্য হয়।

এমতাবস্থায়, 'সংসদ নির্বাচনে রাজনৈতিক দল প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮'-এর বিধি () বিধি ১১() এবং বিধি ১২ লঙ্ঘনের দায়ে আপনার বিরুদ্ধে কেন নির্বাচন কমিশনে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না তৎমর্মে আগামী রবিবার ১০/১২/২০২৩ তারিখ বেলা ১০:৩০ ঘটিকায় নিম্নস্বাক্ষরকারীর কার্যালয়ে স্ব-শরীরে হাজির হয়ে অথবা প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো।"

মেসেঞ্জার/আনিসুজ্জামান/আপেল