ঢাকা,  বৃহস্পতিবার
২৮ মার্চ ২০২৪

The Daily Messenger

শিরোনাম:

* রাজধানীতে পারিবারিক কলহের জেরে রিকশাচালকের আত্মহত্যা * সর্বকালের সর্বোচ্চ দামে বিশ্ববাজারে রেকর্ড গড়লো স্বর্ণ * একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন * আইসিসির এলিট প্যানেলে সৈকত * জিম্মি নাবিকদের উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী * আরও কমলো দেশের রিজার্ভ * মাধ্যমিকে কমেছে ১০ লাখ শিক্ষার্থী * খালেদা জিয়া কিছুটা ভালো, এখন বাসাতেই থাকবেন : মেডিকেল বোর্ড * ঈদযাত্রায় ট্রেনের পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু * গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০ * বাংলাদেশে পূর্ণাঙ্গ ও মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে কাজ করে যাবে যুক্তরাষ্ট্র : মিলার * নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় যুবকের ১৪ বছরের সাজা

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৭:০১, ১৮ অক্টোবর ২০২২

লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় যুবকের ১৪ বছরের সাজা

লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় হাফিজুর রহমান হাফিজ (৪২) নামে এক যুবকের ১৪ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে জেলা ও দায়রা জজ আদলতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন।দণ্ডপ্রাপ্ত হাফিজ সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের বালাইশপুর গ্রামের আলী আহম্মদের ছেলে। তার বিরুদ্ধে সীতাকুন্ড ও চন্দ্রগঞ্জ থানায় একাধিক মাদক মামলা রয়েছে।  

পুলিশ ও এজাহার সূত্র জানায়,  ২০২১ সালের ৪ আগস্ট রাতে বশিকপুর ইউনিয়নের ফতেহপুর গ্রামে আওয়ামী লীগ নেতা হারুনুর রশিদ ওরফে কসাই হারুনকে কুপিয়ে হত্যা করা হয়েছে। পরদিন নিহতের ছেলে আল আমিন বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় অজ্ঞাত ৬-৭ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় একই বছর ২০ সেপ্টেম্বর ঢাকা থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। জিজ্ঞাসাবাদে তিনি হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার সত্যতা স্বীকার করেন।

তার তথ্য অনুযায়ী বালাইশপুরের একটি বাগান থেকে একটি দেশীয় তৈরি এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করে পুলিশ। পরে দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রে পুলিশ পরিদর্শক (এসআই) মজিবুর রহমান বাদী হয়ে তার বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় মামলা দায়ের করেন। একই বছর ১ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই দুলাল মিয়া আদালতে হাফিজের বিরুদ্ধে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় দেয়।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, অস্ত্র মামলায় হাফিজ দোষী প্রমাণিত হয়েছেন। এতে আদালত তাকে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছে। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

ডেইলি মেসেঞ্জার/এএইচএস

dwl
×
Nagad