ঢাকা,  রোববার
২৮ এপ্রিল ২০২৪

The Daily Messenger

মানিকগঞ্জে খেজুরের রস খেয়ে নিপা ভাইরাসে দুই যুবকের মৃত্য

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩০, ২৮ জানুয়ারি ২০২৪

মানিকগঞ্জে খেজুরের রস খেয়ে নিপা ভাইরাসে দুই যুবকের মৃত্য

ছবি : মেসেঞ্জার

মানিকগঞ্জে খেজুরের রস খেয়ে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে দুই যুবকের মৃত্যু হয়েছে। নিহত ব্যাক্তিরা হলো- মান্তা ঘোস্তা গ্রামের মো: বাবুল হসেন (৩৫) লুৎফর রহমান (২৭)

শনিবার রাত ১২ টার দিকে রাজধানী ঢাকার ধানমন্ডী পপুলার হাসপাতালে চিকিৎসাধীন অবস্তায় মারা যান বাবুল হসেন।

নিহত মো: বাবুল হসেন সদর উপজেলার পুটাইল ইউনিয়নের ১নং ওয়ার্ড মান্তা গ্রামের সাবেক ইউপি মেম্বার মাইনুদ্দিনের ছেলে। পেশায় তিনি কসমেটিকের দোকানদার ছিলেন।

অপরদিকে গত ১৬ জানুয়ারি একি ইউনিয়নে ঘোস্তা জাহাঙ্গীনগড় গ্রামের নাজিমুদ্দিনের ছেলে লুৎফর রহমান (২৭) খেজুরের রস খেয়ে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যায়।

পুটাইল ইউপি চেয়ারম্যন মহিদুর রহমান মহিদ জানান, গত ১৫ দিন আগে বাবুল হোসেন খেজুরের রস খেয়ে অসুস্থ হয়ে পড়ে। চিকিৎসার জন্য প্রথমে তাকে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। কিন্ত শারীরিক অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য জরুরী ভিত্তিতে তাকে ঢাকার ধানমন্ডী পপুলার হাসপাতালে নেওয়া হয়।

পপুলার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত শনিবার দিনগত রাত বারোটার দিকে মারা যান তিনি। রোববার (২৮ জানুয়ারি) বেলা এগারোটার দিকে মান্তা নিজ গ্রামে জানাজা শেষে মরদেহ স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।

সংরক্ষীত নারী আসনের স্থানীয় ইউপি সদস্য রুবিয়া পারভিন জানান, এর আগে গত ১৬ জানুয়ারি তার ওয়ার্ডের ঘোস্তা জাহাঙ্গীরনগড় গ্রামে খেজুরের রস খেয়ে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যায় নাজিমুদ্দিনের ছেলে লুৎফর রহমান (২৭)

তিনি আরো জানান, লুৎফর খেজুরের কাচাঁ রস খাওয়ার পর তার মাথাব্যথা,জ্বর শুরু হয়। প্রথমে ঘোস্তা বাজারের স্থানীয় ডাক্তারের কাছ থেকে ঔষুধ এনে খাওয়ানো হয়। কিন্ত অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্তায় গত ১৬ জানুয়ারি মারা যায় লুৎফর।

নিয়ে গত দুই সপ্তাহে তার নির্বাচিত এলাকায় খেজুরের রস খেয়ে নিপা ভাইরাসে দুই গ্রামে দুইজন মারা যায় বলে জানান তিনি।

মেসেঞ্জার/সামি/আপেল

dwl
×
Nagad