ঢাকা,  শুক্রবার
১৯ এপ্রিল ২০২৪

The Daily Messenger

শিরোনাম:

* বৈধ পথে রেমিট্যান্স প্রেরণে সচেতনতা বৃদ্ধির সুপারিশ সংসদীয় কমিটির * স্বর্ণের দামে আবারও রেকর্ড, ভরিতে বাড়ল ২০৬৫ টাকা * স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাস করা হবে: স্বাস্থ্যমন্ত্রী * বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনাপ্রধান * সয়াবিন তেলের দাম বাড়ানোর কারণ জানালেন বাণিজ্য প্রতিমন্ত্রী * ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন : প্রথম ধাপের ভোটে বৈধ প্রার্থী ১৭৮৬ জন * লিটারে ৪ টাকা বাড়ল বোতলজাত সয়াবিন তেলের দাম * বিশ্ববাজারে কমছে স্বর্ণের দাম * চার বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস * ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ১৭ * সুনামগঞ্জে বাস-অটোরিকশার সংঘর্ষে নিহত ২ * ফ্লাইট বাতিল-বিলম্ব, দুবাই বিমানবন্দরে বিশৃঙ্খলা

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে স্পেন থেকে বাইকে দুই ভাষা প্রেমী

যশোর প্রতিনিধি 

প্রকাশিত: ১৬:৫৯, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে স্পেন থেকে বাইকে দুই ভাষা প্রেমী

Photo: Messenger

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে স্পেন থেকে মোটর বাইকে দুই ভাষা প্রেমী

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে স্পেন থেকে মোটর সাইকেল চালিয়ে বাংলাদেশে এসেছেন ফ্লোরিডা ও ম্যাগনিফিসেন্ট নামে দুই বিদেশী বাংলা ভাষা প্রেমী। এসময় তাদের দেখতে সীমান্তে উৎসুক জনতা ভিড় জমায়। ২১ ফেব্রুয়ারীতে তারা জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন।
সোমবার (১৯. ০২. ২৪) সকালের দিকে স্পেনের এই দুই বিদেশি নাগরিক ভারতের পেট্রাপোল চেকপোস্ট হয়ে পাসপোর্ট যোগে যশোরের বেনাপোল চেকপোস্টে পৌছান। 
এর আগে গত ১৬ ফেব্রুয়ারী ভারতের কলকতা থেকে ১০ সদস্যের একটি ভারতীয় প্রতিনিধি দল বাইসাইকেল চালিয়ে বাংলাদেশ আসেন শহীদের প্রতি শ্রদ্ধা জানানোর উদ্দেশ্য।
জানা যায়, ভাষার জন্য কোন জাতির জীবন ত্যাগ তার ইতিহাস এক মাত্র বাঙালীর রয়েছে। বাংলা ভাষার এ ইতিহাস -ঐতিহ্য ও গৌরবের কারনে বিশ্ব আজ বাংলা ভাষাকে আন্তর্জাতিক মাতৃভাষা হিসাবে স্বীকৃতি দিয়েছেন। বাংলাদেশ ছাড়া পৃথিবীর বিভিন্ন দেশ শহীদদের শ্রদ্ধা জানাতে প্রতিবছর ২১ ফেব্রুয়ারীতে দিবসটি পালন হচ্ছে।
ভারত ছাড়াও বিভিন্ন দেশের নাগরীক যারা বাংলা ভাষা প্রেমী ও সামাজিক সংগঠন প্রতিবছর বাইসাইকেল ও মোটরসাইকেল চালিয়ে এবং কেউ পায়ে হেটে আসেন ২১ ফেব্রুয়ারীতে ঢাকার জাতীয় কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে।

মেসেঞ্জার/জামাল/মাহবুব

dwl
×
Nagad