ঢাকা,  বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪

The Daily Messenger

দৌলতপুরে ৫ম শ্রেণীর শিক্ষার্থীদের মাঝে বৃত্তি ও সনদ প্রদান

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৫, ২২ ফেব্রুয়ারি ২০২৪

দৌলতপুরে ৫ম শ্রেণীর শিক্ষার্থীদের মাঝে বৃত্তি ও সনদ প্রদান

ছবি : মেসেঞ্জার

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার শীতলাইপাড়ায় অবস্থিত হারেজ উদ্দিন সোশ্যাল ওয়েলফেয়ার ফাউন্ডেশন অ্যালকেম এন্টারপ্রাইজ কর্তৃক ৫ম শ্রেণীর শিক্ষার্থীদের মাঝে বৃত্তি সনদ প্রদান করা হয়েছে।

উপজেলার ৩৭ টি সরকারি বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ১৯ জন উত্তীর্ণ হয়। এছাড়াও ৫০ টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ফুটবল খেলার সরঞ্জাম, ৩৬ টি বিদ্যালয়ের লাইব্রেরীতে বিভিন্ন প্রকার বই উপহার দেওয়া হয়।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ১২ টার সময় শীতলাইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়।

বীর মুক্তিযোদ্ধ মজিবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার সাঈদা সিদ্দিকা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এটিও সাইফুল ইসলাম, প্রধান পৃষ্ঠপোষক আবুল হাসনাত মিন্টু, সমন্বয়ক হারুন আর রশীদ মিলন।

এছাড়া উপস্থিত ছিলেন বক্তব্য রাখেন বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী প্রমি আল মেহেজাবিন, দেশের সেরা শিক্ষক আশরাফুল ইসলাম, প্রধান শিক্ষক বিলকিস আক্তার সহ প্রায় ৫০ টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাধারন শিক্ষকগণ।

প্রধান পৃষ্ঠপোষক আবুল হাসনাত মিন্টু বলেন, প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়নে যদি প্রয়োজন হয় দেশ দেশের বাহিরে থেকে ট্রেইনার এনে শিক্ষকদের ট্রেনিং দেয়ার ব্যবস্থা করা হবে। সেই সাথে আগামী বছর থেকে ব্যাপক পরিসরে উপজেলার ২১৭ টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হবে।

তিনি উল্লেখ করেন, হারেজ উদ্দিন সোশ্যাল ওয়েলফেয়ার ফাউন্ডেশন অ্যালকেম এন্টারপ্রাইজ অসচ্ছল ব্যক্তিদের প্রতি মাসে ডায়বেটিস চিকিৎসার ক্যাম্পেইন বিনামূল্যে ঔষধ বিতরণ করে। এছাড়াও খাদ্য, বস্ত্র সহ নগদ অর্থ বিতরণ করে থাকে সংগঠনটি। আগামী দিনেও ধারা অব্যাহত থাকবে বলে জানানো হয়।

মেসেঞ্জার/তুহিন/আপেল

dwl
×
Nagad