ঢাকা,  শনিবার
২৭ জুলাই ২০২৪

The Daily Messenger

বান্দরবানে দূরপাল্লার আলট্রা ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

বান্দরবান প্রতিনিধি

প্রকাশিত: ১৭:২২, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

বান্দরবানে দূরপাল্লার আলট্রা ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

ছবি : মেসেঞ্জার

বান্দরবানে দূরপাল্লার আলট্রা ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) 'ভার্টিকাল ড্রিমার্স' নামে একটি সংগঠনের আয়োজনে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রতিযোগিতায় বিজয়ী সহযোগী বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের হাতে পুরস্কার সম্মাননা তুলে দেন বান্দরবান রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল।

ভোর সাড়ে ৫টায় দূরপাল্লার দৌড় প্রতিযোগিতা শুরু হয়। রাজার মাঠ থেকে শুরু করে পর্যটন স্পট শৈল প্রপাত পেরিয়ে চিম্বুক হয়ে শুরুর মাঠে এসে ম্যারাথন দৌড় প্রতিযোগিতার ইতি টানা হয়। সারাদেশ থেকে আসা বিভিন্ন বয়সী অর্ধশতাধিক নারীসহ প্রায় চারশ জন অংশগ্রহণকারী প্রতিযোগিতায় অংশ নেন।

আয়োজকরা জানান, ৫২ ২৬ কিলোমিটার দৈর্ঘ্যের পৃথক আলট্রা ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় তিন ধরনের ইভেন্ট রাখা হয়। তার মধ্যে ৪৫ বছর বয়সের উর্ধ্বে পুরুষ প্রতিযোগিদের জন্য একটি বয়স্ক ইভেন্ট।

এছাড়া ৫২ ২৬ কিলোমিটারের দৌড় প্রতিযোগিদের জন্য দুটি ইভেন্ট। তবে দুটি ইভেন্টে নারী পুরুষ প্রতিযোগিদের জন্য আলাদাভাবে সম্মাননার ব্যবস্থা রাখা হয়।

তারা জানায়, বয়স্ক ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন আব্দুর রহমান খান, মো. রাজন মিয়া চ্যাম্পিয়ন হয়েছেন ৫২ কিলোমিটার ইভেন্টে প্রতি কিলোমিটার ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে মঈনুল আহমেদ। প্রতিটি ইভেন্টে দুইজন করে রানার আপ রয়েছে।

জানতে চাইলে রাজন মিয়াদ্য ডেইলি মেসেঞ্জার’কে বলেন, তার বাড়ি কিশোরগঞ্জ জেলায়। বর্তমানে খাগড়াছড়ি সরকারি কলেজের বাংলা বিভাগের শিক্ষক। 'প্রতিযোগিতা খুবই সুন্দর, চমৎকার আয়োজন। আয়োজনে সহযোগীতার জন্য সবার পক্ষ হতে সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞ।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বান্দরবান রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মাহিউদ্দিন আহমেদ বলেন, আমি অনুভব করি, অংশগ্রহন করে সম্পন্ন করাটা প্রত্যেক প্রতিযোগির জন্য প্রতিটি মুহুর্ত চ্যালেঞ্জিং ছিল।

আয়োজকদের সেনাবাহিনীর পক্ষ থেকে যেখানে যেভাবে সম্ভব ছিল সহযোগিতা করেছি। আয়োজন সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য বান্দরবান জেলা প্রশাসন, পুলিশ, ব্যবসায়ী, মিডিয়াসহ প্রত্যেকের অবদান রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন বান্দরবান সদর জোনের অধিনায়ক লেঃ কর্নেল এএসএম মাহমুদুল হাসান, ভার্টিক্যাল ড্রিমার্স এর পরিচালক ফরহান জামান, দেবাশীষ বল প্রমুখ।

মেসেঞ্জার/মংতিং/আপেল