ঢাকা,  শুক্রবার
১৯ এপ্রিল ২০২৪

The Daily Messenger

শিরোনাম:

* বৈধ পথে রেমিট্যান্স প্রেরণে সচেতনতা বৃদ্ধির সুপারিশ সংসদীয় কমিটির * স্বর্ণের দামে আবারও রেকর্ড, ভরিতে বাড়ল ২০৬৫ টাকা * স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাস করা হবে: স্বাস্থ্যমন্ত্রী * বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনাপ্রধান * সয়াবিন তেলের দাম বাড়ানোর কারণ জানালেন বাণিজ্য প্রতিমন্ত্রী * ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন : প্রথম ধাপের ভোটে বৈধ প্রার্থী ১৭৮৬ জন * লিটারে ৪ টাকা বাড়ল বোতলজাত সয়াবিন তেলের দাম * বিশ্ববাজারে কমছে স্বর্ণের দাম * চার বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস * ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ১৭ * সুনামগঞ্জে বাস-অটোরিকশার সংঘর্ষে নিহত ২ * ফ্লাইট বাতিল-বিলম্ব, দুবাই বিমানবন্দরে বিশৃঙ্খলা

বান্দরবানে দূরপাল্লার আলট্রা ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

বান্দরবান প্রতিনিধি

প্রকাশিত: ১৭:২২, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

বান্দরবানে দূরপাল্লার আলট্রা ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

ছবি : মেসেঞ্জার

বান্দরবানে দূরপাল্লার আলট্রা ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) 'ভার্টিকাল ড্রিমার্স' নামে একটি সংগঠনের আয়োজনে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রতিযোগিতায় বিজয়ী সহযোগী বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের হাতে পুরস্কার সম্মাননা তুলে দেন বান্দরবান রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল।

ভোর সাড়ে ৫টায় দূরপাল্লার দৌড় প্রতিযোগিতা শুরু হয়। রাজার মাঠ থেকে শুরু করে পর্যটন স্পট শৈল প্রপাত পেরিয়ে চিম্বুক হয়ে শুরুর মাঠে এসে ম্যারাথন দৌড় প্রতিযোগিতার ইতি টানা হয়। সারাদেশ থেকে আসা বিভিন্ন বয়সী অর্ধশতাধিক নারীসহ প্রায় চারশ জন অংশগ্রহণকারী প্রতিযোগিতায় অংশ নেন।

আয়োজকরা জানান, ৫২ ২৬ কিলোমিটার দৈর্ঘ্যের পৃথক আলট্রা ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় তিন ধরনের ইভেন্ট রাখা হয়। তার মধ্যে ৪৫ বছর বয়সের উর্ধ্বে পুরুষ প্রতিযোগিদের জন্য একটি বয়স্ক ইভেন্ট।

এছাড়া ৫২ ২৬ কিলোমিটারের দৌড় প্রতিযোগিদের জন্য দুটি ইভেন্ট। তবে দুটি ইভেন্টে নারী পুরুষ প্রতিযোগিদের জন্য আলাদাভাবে সম্মাননার ব্যবস্থা রাখা হয়।

তারা জানায়, বয়স্ক ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন আব্দুর রহমান খান, মো. রাজন মিয়া চ্যাম্পিয়ন হয়েছেন ৫২ কিলোমিটার ইভেন্টে প্রতি কিলোমিটার ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে মঈনুল আহমেদ। প্রতিটি ইভেন্টে দুইজন করে রানার আপ রয়েছে।

জানতে চাইলে রাজন মিয়াদ্য ডেইলি মেসেঞ্জার’কে বলেন, তার বাড়ি কিশোরগঞ্জ জেলায়। বর্তমানে খাগড়াছড়ি সরকারি কলেজের বাংলা বিভাগের শিক্ষক। 'প্রতিযোগিতা খুবই সুন্দর, চমৎকার আয়োজন। আয়োজনে সহযোগীতার জন্য সবার পক্ষ হতে সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞ।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বান্দরবান রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মাহিউদ্দিন আহমেদ বলেন, আমি অনুভব করি, অংশগ্রহন করে সম্পন্ন করাটা প্রত্যেক প্রতিযোগির জন্য প্রতিটি মুহুর্ত চ্যালেঞ্জিং ছিল।

আয়োজকদের সেনাবাহিনীর পক্ষ থেকে যেখানে যেভাবে সম্ভব ছিল সহযোগিতা করেছি। আয়োজন সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য বান্দরবান জেলা প্রশাসন, পুলিশ, ব্যবসায়ী, মিডিয়াসহ প্রত্যেকের অবদান রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন বান্দরবান সদর জোনের অধিনায়ক লেঃ কর্নেল এএসএম মাহমুদুল হাসান, ভার্টিক্যাল ড্রিমার্স এর পরিচালক ফরহান জামান, দেবাশীষ বল প্রমুখ।

মেসেঞ্জার/মংতিং/আপেল

dwl
×
Nagad