ঢাকা,  শনিবার
২৭ জুলাই ২০২৪

The Daily Messenger

চকরিয়ায় অগ্নিকাণ্ডে ১৩ টি বসতঘর পুড়ে ছাই

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৩৯, ১ মার্চ ২০২৪

চকরিয়ায় অগ্নিকাণ্ডে ১৩ টি বসতঘর পুড়ে ছাই

ছবি : সংগৃহীত

কক্সবাজারের চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের নং ওয়ার্ড নয়াপাড়ায় (হাজির পাড়া) আগুনে পুড়ে ১৩ টি পরিবারের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। ফলে আগুনে পুড়ে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ৫০ লক্ষ টাকা।

শুক্রবার ( মার্চ) রাত ঘটিকার সময় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বসতঘরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে।

চকরিয়া ফায়ার সার্ভিসের বরাতে জানা যায়, বসতঘরের আগুন লাগার খবর পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিসের দমকল বাহিনী দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায়। তবে ফায়ার সার্ভিসের সদস্যরা যেতে যেতে বসতঘর গুলো ঘনবসতি হওয়ায় আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর পক্ষে থেকে দলিলুর রহমান বলেন, আমরা ১৩ টি পরিবার এখানে বসবাস করি। আজ শুক্রবার ভোর রাতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগে আমাদের বসতঘর গুলো পুড়ে আমাদের সব শেষ হয়ে যায়। আমরা ১৩ টি পরিবার এখন নিঃস্ব হয়ে গেছি। এখন আমাদের খোলা আকাশের নিচে বসবাস করা ছাড়া আর উপায় নাই। এমতাবস্থায় সরকারের সহযোগিতা চায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলো।

পূর্ব ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরহানা মুন্না বলেন, যাদের বাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে তারা অতি গরীব অসহায়। তাই তিনি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ করেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফখরুল ইসলাম বলেন, আগুনে পুড়ে যাওয়া বসতঘর গুলো পূর্ণবাসনের যাওয়া উপজেলা প্রশাসন থেকে সহযোগিতা করা হবে। এছাড়া তিনি সমাজের বিত্তবানদের এগিয়ে এসে অসহায় গরিব পরিবারগুলোর পাশে দাঁড়ানোর অনুরোধ করেন।

মেসেঞ্জার/রিদুয়ান/আপেল