ঢাকা,  শুক্রবার
২৯ মার্চ ২০২৪

The Daily Messenger

শিরোনাম:

* রাজধানীতে পারিবারিক কলহের জেরে রিকশাচালকের আত্মহত্যা * সর্বকালের সর্বোচ্চ দামে বিশ্ববাজারে রেকর্ড গড়লো স্বর্ণ * একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন * আইসিসির এলিট প্যানেলে সৈকত * জিম্মি নাবিকদের উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী * আরও কমলো দেশের রিজার্ভ * মাধ্যমিকে কমেছে ১০ লাখ শিক্ষার্থী * খালেদা জিয়া কিছুটা ভালো, এখন বাসাতেই থাকবেন : মেডিকেল বোর্ড * ঈদযাত্রায় ট্রেনের পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু * গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০ * বাংলাদেশে পূর্ণাঙ্গ ও মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে কাজ করে যাবে যুক্তরাষ্ট্র : মিলার * নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

মতলব উত্তরে বীর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সনদ ও স্মার্ট কার্ড বিতরণ

মো. দ্বীন ইসলাম, মতলব (চাঁদপুর) :

প্রকাশিত: ১৫:০৮, ১৯ নভেম্বর ২০২২

আপডেট: ০০:৪০, ২০ নভেম্বর ২০২২

মতলব উত্তরে বীর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সনদ ও স্মার্ট কার্ড বিতরণ

চাঁদপুরের মতলব উত্তরে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সনদ ও স্মার্টকার্ড বিতরণ করেছে উপজেলা প্রশাসন।

চাঁদপুরের মতলব উত্তরে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সনদ ও স্মার্টকার্ড বিতরণ করেছে উপজেলা প্রশাসন। শনিবার (১৯ নভেম্বর) সকাল ১০টায় উপজেলা পরিষদের মায়া বীরবিক্রম অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে এ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য এড. নুুরুল আমিন রুহুল।উপজেলার ৬৮২ জন মুক্তিযোদ্ধার মধ্যে জীবিত ৩৮৮ জনকে ডিজিটাল স্মার্ট আইডি কার্ড ও ডিজিটাল সার্টিফিকেট দেওয়া হয়েছে। মৃত ২৯৪ জন মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে দেয়া হয়েছে ডিজিটাল সার্টিফিকেট।

উপজেলা নির্বাহী অফিসার মো. আশরাফুল হাসানের সভাপতিত্বে ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আওরঙ্গজেবের পরিচালনায় স্মার্ট কার্ড ও সনদ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান, সাবেক চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।আরো বক্তব্য রাখেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক।

প্রধান অতিথির বক্তব্যে এড. নুুরুল আমিন রুহুল বলেন, বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করছে। মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। তাদের জন্যই বাঙালি জাতি আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। মুক্তিযোদ্ধাদের এই অবদানের কথা অনন্তকাল মনে রাখবে এ দেশের মানুষ।

বাঙ্গালী জাতির ইতিহাস যতদিন থাকবে ততদিনই তারা স্মরণীয় এবং বরণীয় হয়ে থাকবেন। আওয়ামী লীগের নেতৃত্বে মুক্তিযুদ্ধ হয়েছে। তাই আওয়ামী লীগই মুক্তিযোদ্ধাদের সম্মানিত করার এবং কল্যাণে সকল পদক্ষেপ গ্রহণ করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা বৃদ্ধি, রাষ্ট্রীয় মর্যাদায় দাফনসহ বিভিন্ন সম্মাননা ও সুযোগ সৃষ্টি করেছেন। এ সার্টিফিকেট ও আইডি কার্ড মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন ও সুযোগ বৃদ্ধি করেছে।এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ডেইলি মেসেঞ্জার/এএইচএস

dwl
×
Nagad