ঢাকা,  শনিবার
২০ এপ্রিল ২০২৪

The Daily Messenger

শিরোনাম:

* মালয়েশিয়ায় বাংলাদেশি পাচার : শ্রমিক সুরক্ষা নিশ্চিতের আহ্বান জাতিসংঘের * শ্যালক রুবেলকে প্রার্থিতা প্রত্যাহার করতে বললেন পলক * শনিবার ২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় * পাবনায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১ ডিগ্রি * ইরানে ইসরায়েলের হামলার খবরে বাড়ল তেল ও স্বর্ণের দাম * আইনজীবীসহ ৩ জামায়াত নেতা আটক * ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইসরায়েল * রাজশাহীতে ট্রাকচাপায় দুই বাইকের ৩ যুবক নিহত * তাপপ্রবাহ নিয়ে ৩ দিনের সতর্ক বার্তা আবহাওয়া অধিদপ্তরের * আশুলিয়ায় ফার্নিচার গোডাউনে বিস্ফোরণ, দগ্ধ ৩ * ঢাকাসহ ৬ বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস * যুক্তরাষ্ট্রের ভেটোতে জাতিসংঘে আটকে গেল ফিলিস্তিনের সদস্যপদ * টেকনাফ সীমান্ত দিয়ে ১৩ মিয়ানমার সীমান্তরক্ষী বিজিপির অনুপ্রবেশ * ভারতের লোকসভা নির্বাচনে ভোট গ্রহণ শুরু আজ * কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করা উচিত : শেখ হাসিনা * ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইসরায়েল

মতলব উত্তরে অবৈধভাবে মাটি কাটায় ৭ জনকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা

মো. দ্বীন ইসলাম, মতলব (চাঁদপুর) :

প্রকাশিত: ২১:৫১, ২০ নভেম্বর ২০২২

মতলব উত্তরে অবৈধভাবে মাটি কাটায় ৭ জনকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা

চাঁদপুরের মতলব উত্তরে কৃষিজমি থেকে অবৈধভাবে মাটি কেটে বিক্রি করার দায়ে ৭ জনকে অটক করেছেন ভ্রাম্যমাণ আদালত।

চাঁদপুরের মতলব উত্তরে অবৈধভাবে মাটি কেটে বিক্রি করার দায়ে ৭ জনকে অটক করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৭ জনকে সাড়ে ৪ লাখ টাকা অর্থদ- করা হয়েছে। অর্থদ-ের টাকা নগদ পরিশোধ স্বাপেক্ষে আটককৃতদের ছেড়ে দেওয়া হবে বলে জানান সহকারী কমিশনার ভূমি ও  নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল এমরান খান।

রোববার (২০ নভেম্বর) বিকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আল এমরান খান উপজেলার এখলাছপুর ইউনিয়নের দক্ষিণ বোরচর ও চরওয়েস্টার এলাকায় অভিযানকালে তাদের আটক করেন।জানা গেছে, উপজেলার এখলাছপুর ইউনিয়নের দক্ষিণ বোরচর ও চরওয়েস্টার এলাকা থেকে দীর্ঘদিন ধরে কৃষিজমি থেকে মাটি কেটে বিক্রি কয়েকজন অসাধু মাটি কারবারি।

খবর পেয়ে বিকেলে ওই এলাকায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানের খবর পেয়ে বলগেটের কর্মচারী ব্যতিত সকল মাটি ব্যবসায়ীরা পালিয়ে যায়।এসময় ৭ জনকে আটক করা হয়। আটককৃতদের বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০-এ  ২ জনকে প্রত্যকেকে ১ লাখ টাকা করে ২ লাখ টাকা জরিমানা ও অবশিষ্ঠ ৫ জনকে প্রত্যকেকে ৫০হাজার টাকা করে মোট ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।  

এ অভিযানে সন্তুষ্ট প্রকাশ করেছেন স্থানীয় বাসিন্দারা। তাদের মতে এ অভিযানের ফলে তাদের জানও মাল উভয়ই রক্ষা পাবে।এ প্রসঙ্গে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. আল এমরান খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে সাড়ে ৪ লাখ টাকা অর্থদ- করা হয়েছে। জনস্বার্থ এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

ডেইলি মেসেঞ্জার/এএইচএস

dwl
×
Nagad