ঢাকা,  শনিবার
২০ এপ্রিল ২০২৪

The Daily Messenger

মতলব উত্তরে উপজেলা পরিষদের অর্থায়নে বিনামূূল্যে সরিষা বীজ বিতরণ

মো. দ্বীন ইসলাম, মতলব (চাঁদপুর) থেকে :

প্রকাশিত: ১৭:১৯, ২২ নভেম্বর ২০২২

মতলব উত্তরে উপজেলা পরিষদের অর্থায়নে বিনামূূল্যে সরিষা বীজ বিতরণ

চাঁদপুরের মতলব উত্তরে অনাবাদি জমিকে চাষের আওতায় আনার লক্ষ্যে উপজেলা পরিষদের অর্থায়নে ১ হাজার ১শ’ ৫০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সরিষা বীজ বিতরণ করা হয়েছে।

চাঁদপুরের মতলব উত্তরে অনাবাদি জমিকে চাষের আওতায় আনার লক্ষ্যে উপজেলা পরিষদের অর্থায়নে ১ হাজার ১শ’ ৫০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সরিষা বীজ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেন, আগামী বছর বিশ্বে খাদ্য সংকট দেখা দিতে পারে। বাংলাদেশেও এই খাদ্য সংকটে পড়তে পারে। এজন্য জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলকে খাদ্যের উৎপাদন বাড়াতে নির্দেশ দিয়েছেন। বাংলাদেশে যাতে এ ধরনের পরিস্থিতি সৃষ্টি না হয় সেজন্য এখন থেকে প্রস্তুতি নিতে হবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিতে ব্যাপক অবদান রেখেছেন। কৃষকদের যেকোন ক্রান্তিকালে সরকার সবসময় পাশে থেকেছে, ভবিষ্যতেও থাকবে।ইউএনও মো. আশরাফুল হাসানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ সালাউদ্দিন।

আরো বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) মো. আল-এমরান খান, ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান ইঞ্জি. মো. রেজাউল করিম, আবু বকর সিদ্দিক খোকন, সাংবাদিক বোরহান উদ্দিন ডালিম প্রমুখ।এসময় বিভিন্ন দাপ্তরিক প্রধানগণ, সাংবাদিক ও জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

ডেইলি মেসেঞ্জার/এএইচএস

dwl
×
Nagad