ঢাকা,  শুক্রবার
২৯ মার্চ ২০২৪

The Daily Messenger

শিরোনাম:

* রাজধানীতে পারিবারিক কলহের জেরে রিকশাচালকের আত্মহত্যা * সর্বকালের সর্বোচ্চ দামে বিশ্ববাজারে রেকর্ড গড়লো স্বর্ণ * একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন * আইসিসির এলিট প্যানেলে সৈকত * জিম্মি নাবিকদের উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী * আরও কমলো দেশের রিজার্ভ * মাধ্যমিকে কমেছে ১০ লাখ শিক্ষার্থী * খালেদা জিয়া কিছুটা ভালো, এখন বাসাতেই থাকবেন : মেডিকেল বোর্ড * ঈদযাত্রায় ট্রেনের পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু * গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০ * বাংলাদেশে পূর্ণাঙ্গ ও মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে কাজ করে যাবে যুক্তরাষ্ট্র : মিলার * নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

লাখাইয়ে ৬ হাজার কৃষককে সরকারি প্রণোদনা প্রদান

হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৫, ২৯ নভেম্বর ২০২২

লাখাইয়ে ৬ হাজার কৃষককে সরকারি প্রণোদনা প্রদান

লাখাইয়ে প্রণোদনা বিতরণকালে এমপি আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির। 

হবিগঞ্জ জেলার লাখাইয়ে ৬ হাজার ২০০ জন কৃষককে সরকারি প্রণোদনা প্রদান করা হয়েছে। উপকারভোগীদের প্রত্যেকে বিনামূল্যে ৫ কেজি উফসী ধানের বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার পেয়েছেন।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে লাখাই উপজেলা পরিষদের হেলিপ্যাড মাঠে প্রধান অতিথি হিসেবে এই প্রণোদনা বিতরণ করেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

উপকারভোগী কৃষকরা লাখাই উপজেলার মোড়াকরি, লাখাই, মুড়িয়াউক, বামৈ, করাব ও বুল্লা ইউনিয়নের বাসিন্দা। ৫ জন করে কৃষকের এককেটি দল গঠন করে এই প্রণোদনা বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ শরীফ উদ্দিনের সভাপতিত্বে প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যাম আমিরুল ইসলাম আলম, লাখাই থানার পরিদর্শক (তদন্ত) চম্পক ধাম প্রমুখ।উপজেলা কৃষি কর্মকর্তা শাকিল খন্দকার এতে স্বাগত বক্তব্য রাখেন ও অনুষ্ঠান পরিচালনায় ছিলেন উপ সহকারি কৃষি কর্মকর্তা অমীত ভট্টাচার্য্য।

প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, বর্তমান সরকার দেশের কৃষকের নিকট সহজেই সার-বীজ পৌঁছে দিচ্ছে, বছরজুড়ে বিনামূল্যে প্রণোদনা দিচ্ছে। এজন্য হাওরে ফলন বেড়েছে। কিন্তু বিএনপির আমলে সেটি সম্ভব হয়নি। তাঁরা কৃষককে গুলি করে হত্যা করেছে। তাই কৃষিসহ সকল ক্ষেত্রে অগ্রগতির ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই।

ডেইলি মেসেঞ্জার/এএইচএস

dwl
×
Nagad