ঢাকা,  বৃহস্পতিবার
২৩ মে ২০২৪

The Daily Messenger

প্রার্থী অপহরণ ইস্যুতে প্রতিমন্ত্রী পলকের শ্যালককে ইসির তলব

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ২২:১১, ১৮ এপ্রিল ২০২৪

প্রার্থী অপহরণ ইস্যুতে প্রতিমন্ত্রী পলকের শ্যালককে ইসির তলব

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহম্মেদ পলকের শ্যালক লুৎফুল হাবীব। ছবি: সংগৃহীত

উপজেলা নির্বাচনকে সামনে রেখে নাটোরের সিংড়ায় এক চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের পর মারধরের ঘটনায় অপর চেয়ারম্যান প্রার্থী মো. লুৎফুল হাবিবকে আগামী সোমবার নির্বাচন কমিশনে (ইসি) তলব করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ইসির উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত -সংক্রান্ত কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। নির্বাচন কমিশন ঘটনারপ্রাথমিক সত্যতাপেয়ে তলব করেছে বলে জানা গেছে।

এর আগে নাটোর জেলা নির্বাচন কার্যালয়ের সামনে থেকে সোমবার বিকালে চেয়ারম্যান পদপ্রার্থী দেলোয়ার হোসেনকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায় একদল লোক। কয়েক ঘণ্টা পর তাকে বাড়ির সামনে ফেলে যায় তারা। ওই প্রার্থীকে মারধরের ঘটনায় ইতিমধ্যে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঘটনার জন্য চেয়ারম্যান পদের আরেক প্রার্থী লুৎফুল হাবিব রুবেল তার সমর্থকদের দায়ী করেছে ভুক্তভোগী দেলোয়ার হোসেনের পরিবার। রুবেল তথ্য যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী নাটোর- আসনের সংসদ সদস্য জুনাইদ আহমেদ পলকের শ্যালক।

গত মঙ্গলবার দেলোয়ার হোসেন লুৎফুল হাবিব রুবেলের মনোনয়নপত্র বাছাইয়ে বৈধ হয়েছে। এরপরই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় বলে ইতোমধ্যে ইসি সচিব জাহাংগীর আলম জানিয়েছেন।

ইসির চিঠিতে বলা হয়েছে, ইতোমধ্যে স্থানীয় প্রশাসন গোয়েন্দা সংস্থা থেকে প্রতিবেদন পাওয়া গেছে। ছাড়া জাতীয় দৈনিক সামাজিক যোগাযোগমাধ্যমে সচিত্র বিস্তারিত প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এসব প্রতিবেদন গণমাধ্যমে ঘটনার প্রাথমিক সত্যতা প্রমাণিত হয়েছে।

এমন ঘটনার জন্য কেন আপনার প্রার্থিতা বাতিল বা আপনার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না, সে বিষয়ে লিখিত জবাবসহ নির্বাচন কমিশনে ২২ এপ্রিল বিকেল ৪টা ১০ মিনিটে ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য ইসি সিদ্ধান্ত দিয়েছে।

উল্লেখ্য, প্রথম ধাপে দেশের ১৫০ উপজেলার ভোট গ্রহণ হবে আগামী মে।

মেসেঞ্জার/হাওলাদার

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768