ঢাকা,  শনিবার
২৫ মে ২০২৪

The Daily Messenger

বীর শহীদদের আত্মত্যাগ কখনো বৃথা যাবে না : বাদশা

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪১, ২৪ এপ্রিল ২০২৪

আপডেট: ২১:৪৮, ২৪ এপ্রিল ২০২৪

বীর শহীদদের আত্মত্যাগ কখনো বৃথা যাবে না : বাদশা

ছবি : সংগৃহীত

রাজশাহী কেন্দ্রীয় কারাগারে ঐতিহাসিক খাপড়া ওয়ার্ড দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে গতকাল বুধবার (২৪ এপ্রিল) রাজশাহী কেন্দ্রীয় কারাগারে অভ্যন্তরে নির্মিত শহীদ মিনারে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি পার্টির সাধারণ সম্পাদক এবং রাজশাহী জেলা ও মহানগর কমিটির নেতৃবৃন্দ।

শ্রদ্ধাঞ্জলি শেষে বীর শহীদদের জন্য এক মিনিট নীরবতা পালন এবং সংক্ষিপ্ত বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

এসময় তিনি বলেন, ‘১৯৫০ সালের ২৪ শে এপ্রিল জেলে বন্দি অবস্থায় জেলখানার ভিতরে তারা সংগ্রাম করে তুলেছিলেন। তাদেরকে নির্মমভাবে হত্যা করা হলেও তাদের আত্মত্যাগ বৃথা যায়নি, কখনো যাবে না।

তিনি খাপড়া ওয়ার্ড দিবসকে উপমহাদেশে বামপন্থি রাজনীতির একটা উল্লেখযোগ্য বিষয় বলে উল্লেখ করেন। তিনি খাপড়া ওয়ার্ডের শহীদদের চেতনাকে ধারণ করে শোষণমুক্ত সমাজ ও সংগ্রাম জোরদার করতে হবে।

কর্মসূচিতে ওয়ার্কার্স পার্টির রাজশাহী জেলার সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, মহানগর কমিটির সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, মহানগর সম্পাদক মন্ডলীর সদস্য সাদরুল ইসলাম, জেলার সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা, মহানগর সম্পাদক মন্ডলীর সদস্য এডভোকেট আবু সাহিদ, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, সিরাজুর রহমান খান, আব্দুল মতিন, মনির উদ্দিন পান্না, নাজমুল করিম অপু, মনিরুজ্জামান মনির, মহানগর সদস্য আব্দুর রহিম, আলী আফতাব তপন, যুব মৈত্রী মহানগর সভাপতি মতিউর রহমান মতি ও সাধারণ সম্পাদক শামীম ইমতিয়াজ, সহ-সভাপতি আব্দুল হালিম প্রমুখ উপস্থিত ছিলেন।

মেসেঞ্জার/আনিসুজ্জামান/তারেক

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768