ঢাকা,  শনিবার
২৫ মে ২০২৪

The Daily Messenger

সাজেকে ডাম্প ট্রাক খাদে, নিহত সংখ্যা বেড়ে ৯

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ০১:৫৭, ২৫ এপ্রিল ২০২৪

সাজেকে ডাম্প ট্রাক খাদে, নিহত সংখ্যা বেড়ে ৯

ছবি : সংগৃহীত

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকের উদয়পুর ৯০ ডিগ্রি এলাকায় সীমান্ত সড়কের কাজে নিয়োজিত ডাম্প ট্রাক খাদে পড়ে নিহতের সংখ্যা বেড়ে ৯ জনে দাঁড়িয়েছে। বুধবার (২৪ এপ্রিল) রাত ১০টার দিকে সহকারী পুলিশ সুপার (বাঘাইছড়ি সার্কেল) আব্দুল আওয়াল বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ের ১০০ ফুট গভীর খাদে পড়ে গেলে গাড়ি দুমড়ে মুচড়ে যায়। সেনাবাহিনীর সদস্য ও স্থানীয়রা নিহত ও আহতদের উদ্ধার করে।

তিনি আরও জানান, আহত শ্রমিকদের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক আরও তিনজনকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে থাকা নিহতরা হলেন- আব্দুল মোহন (১৬), সাগর (২২) , বাবু (২০) এবং অলিউল্লাহ(৩৫)।

দুর্ঘটনায় আহতরা হলেন— মো. লালন (১৮) পিতা আবুল হাসেম, আহির উদ্দিন (৪০) এবং তার ছেলে সামিউল (১৯), মোবারক হোসেন (৩২), লালন (১৮) এবং জাহিদ হাসান (২৪)।

আহত মো. লালন জানান, বাঘাইছড়ি উপজেলার উদয়পুরে একটি ব্রিজ নির্মাণের জন্য একটি ড্রাম ট্রাকে করে যাচ্ছিলেন। বড় একটি পাহাড় নামার সময় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পড়ে যায়। গাড়িটিতে পাইলিং মেশিনসহ ১৫ জন ছিল।

এর আগে বিকেলে সাজেকের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি এলাকায় শ্রমিকবাহী ডাম্প ট্রাক খাদে পড়ে ঘটনাস্থলেই ৬ শ্রমিক নিহত হন। এতে আহত হন আটজন। পরে তিনজনের মৃত্যু হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, হতাহত শ্রমিকদের বাড়ি রংপুর অঞ্চলে। তারা উদয়পুর বাঘাইছড়ি সীমান্ত সড়কের ১৭ কিলোমিটার নামক স্থানে হারিজাপাড়া সেতু নির্মাণ কাজে নিয়োজিত ছিলেন। কাজ শেষ হওয়ার কারণে বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে কর্মস্থল থেকে ফিরছিলেন তারা।

সাজেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অতুলাল চাকমা জানান, স্থানীয়ভাবে খবর নিয়ে যেটা জেনেছি যারা গাড়িতে ছিলেন সবাই সীমান্ত সড়কের কাজে নিয়জিত শ্রমিক। এই সড়কে অনেক স্থানে উঁচু নিচু পাহাড় আছে। উদয়পুর সড়কের ৯০ ডিগ্রি নামক স্থানে গাড়ি নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার বলেন, আনুমানিক বিকেল সাড়ে ৫টার দিকে সাজেকের উদয়পুর সীমান্ত সড়কের কাজ শেষে খাগড়াছড়ির দিকে ফেরার পথে একটি ডাম্প ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।  গাড়িটিতে মোট ১৭ জন শ্রমিক ছিলেন।

মেসেঞ্জার/সজিব

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768