ঢাকা,  শনিবার
২৭ জুলাই ২০২৪

The Daily Messenger

ভাঙ্গা উপজেলা পরিষদ

নির্বাচনের প্রচারণাকালে হামলা ও গাড়ি ভাংচুর, আহত-৩

ফরিদপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৩৯, ১৯ মে ২০২৪

আপডেট: ১৮:০৯, ১৯ মে ২০২৪

নির্বাচনের প্রচারণাকালে হামলা ও গাড়ি ভাংচুর, আহত-৩

ছবি : মেসেঞ্জার

ফরিদপুরের ভাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারণাকালে চেয়ারম্যান প্রার্থী মোখলেসুর রহমান সুমনের উপর হামলার ঘটনা ঘটেছে। হামলাকারীরা সুমনের প্রচারণার ১টি প্রাইভেটকার, ১টি মাইক্রোবাস, মাইক, টেবিল ও চেয়ার ভাংচুর করে। এসময় সুমনের তিনজন কর্মী আহত হয়। তবে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

মোখলেসুর রহমান সুমন জানান, শনিবার ( ১৮ই মে) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার মানিকদাহ ইউনিয়নের ব্রাক্ষনকান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে তার নির্বাচনী প্রচারণামুলক সভা ছিল। এ সময় ফরিদপুর চার আসনের সংসদ মুজিবুর রহমান নিক্সন সমর্থিত প্রার্থী কাউসার ভুইয়ার লোক তুহিন ইয়াকুব ও আক্কাস সহ শতাধিক কর্মী এসে তাদের উপর অতর্কিত হামলা চালায়। হামলাকারীরা তাদের প্রচারণা বহরের প্রাইভেট কার ও মাইক্রেবাস, প্রচারণার মাইক, চেয়ার ও টেবিল ভাংচুর করে। এসময় সুমনের তিন কর্মী আহত হলে তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

ভাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাইফুর রহমান মিরণ জানান, মোখলেসুর রহমান মিরনের প্রচারণাকালে আমি বক্তব্য দিতে গেলে একটি শব্দে বুঝতে পারি আমাদের বহরের গাড়ি ভাংচুর হচ্ছে এরপর আমাদের সভাস্থলের টেবিল চেয়ার ভাংচুর করে আমাদের কর্মীদের উপর হামলা করা হয়। আমরা এমপির কারনে আওয়ামীলীগ করতে পারছি না। এ কারনে আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

 এ বিষয়ে এমপি নিক্সন চৌধুরীর সমর্থক প্রার্থী কাউছার ভূইয়া জানান, মিথ্যা ও অসত্য কথা বলার চেষ্টা করছে প্রতিপক্ষ। আমি ঘটনার সময় অন্য আলগি ইউনিয়নের মিটিং করছিলাম । কে বা কারা হামলা করেছে তা আমি জানি না।

এ ঘটনায় ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ মামুন আল রশীদ জানান, হামলাকারীরা সুমনের বহরে হামলা করে ভাংচুর করেছে। সুমন অভিযোগ দিলে তার আলোকে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে আগামী ২৯ মে অনুষ্ঠিত হচ্ছে ভাঙ্গা উপজেলার নির্বাচন। এ নির্বাচনে প্রচার প্রচারনায় বেশ জমে উঠেছে । প্রসঙ্গত, গত ১৭ মে ফরিদপুর প্রেসক্লাবে নির্বাচনে সুমন তার উপর হামলা ও নানা বাধা হতে পারে বলে সংবাদ সম্মেলন করেছিল।

মেসেঞ্জার/নাজিম/আজিজ