ঢাকা,  সোমবার
১৭ জুন ২০২৪

The Daily Messenger

‘রিমাল’ মোকাবিলায় পিরোজপুরে ৫৬১টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত

পিরোজপুর প্রতিনিধি

প্রকাশিত: ২২:৩০, ২৫ মে ২০২৪

আপডেট: ১২:০৯, ২৬ মে ২০২৪

‘রিমাল’ মোকাবিলায় পিরোজপুরে ৫৬১টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত

ছবি : মেসেঞ্জার

বঙ্গোপসাগরে সৃষ্টি হতে যাওয়া ঘূর্ণিঝড় ‘রিমাল’ মোকাবেলায় পিরোজপুরে প্রস্তুত করা হয়েছে ৫৬১ টি ঘূর্ণিঝড়ের আশ্রয়কেন্দ্র। যার মধ্যে ২৯৫টি সাইক্লোন শেল্টার এবং ২৬৬টি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং এই আশ্রয়কেন্দ্রে ২ লক্ষ ৮০ হাজার ৫০০ জন মানুষ আশ্রয় নিতে পারবে।

শনিবার (২৫ মে) সন্ধ্যায় জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ আব্দুর রাজ্জাক সাইফ-মিজান সভাকক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান এ তথ্য দেন।

সভায় জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান আরো জানান, ঘূর্নিঝড় রিমাল মোকালেলায় একটি জেলা প্রশাসন থেকে একটি কন্টোলরুম সহ প্রতিটি উপজেলায় একটি টিম করা হয়েছে,৬৫ টি মেডিকেল টিম প্রস্তুত রয়েছে, ২ লক্ষ ৬৩ হাজার পানি বিশুদ্ধ করণ ট্যাবলেজ মজুদ রাখা হয়েছে, ঝড়ের ক্ষতিগ্রস্তদের জন্য প্রাথমিক পর্যায়ে ১৩৫০ হাজার প্যাকেট শুকনা খাবার, ৬১১ মেঃটঃ চাল ও নগদ ৬ লক্ষ ১০ হাজার টাকা প্রস্তুত রাখা হয়েছে।

এছাড়াও দুর্যোগ পরিবর্তিতে ক্ষতিগ্রস্তদের ঘর মেরামতের জন্য ৯৭ বান্ডিল টিন রয়েছে। এছাড়াও ঘূর্নিঝড় মোকাবেলায় রেডক্রিসেন্টের ২৫০ জন স্বেচ্ছাসেবক ও সিপিপি ২৪২০ জন সদস্য প্রস্তুত রয়েছে।

সভায় আরো জানানো হয়, আশ্রয়কেন্দ্রে মানুষ থাকাকালিন সময়ে তাদের বাড়ির মালামাল রক্ষায় পুলিশ টহল বৃদ্ধি করবে এবং আশ্রককেন্দ্রের নিরাপত্তা ও মানুষের সহযোগীতার জন্য আনসার সদস্যরা কাজ করে যাবে।

এদিকে ঘূর্নিঝড় রিমালের প্রভাবে পিরোজপুরের নদী সমূতে স্বাভাবিক জোয়ারের চেয়ে বেশি পানি দেখা গেছে এবং জেলার কয়েক স্থানে হালাকা বৃষ্টি পরেছে।

মেসেঞ্জার/শুভ/আপেল

Advertisement