ঢাকা,  শনিবার
২৭ জুলাই ২০২৪

The Daily Messenger

সুনামগঞ্জের দুই উপজেলায় চলছে ভোটগ্রহণ, ছুরিসহ আটক এক

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৪৯, ২৯ মে ২০২৪

সুনামগঞ্জের দুই উপজেলায় চলছে ভোটগ্রহণ, ছুরিসহ আটক এক

ছবি : মেসেঞ্জার

তৃতীয় ধাপে সুনামগঞ্জের ছাতক দোয়ারাবাজার এই দুটি উপজেলা পরিষদের নির্বাচনে ভোটগ্রহন শুরু হয়েছে।

বুধবার (২৯ মে) সকাল ৮ টায় এই দুটি উপজেলার মোট ১৬৪টি টি ভোটকেন্দ্রে ভোটগ্রহন শুরু হয়েছে এবং তা চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত।

সকালের দিকে বৈরী আবহাওয়া হালকা বৃষ্টিপাতের ফলে ভোটারদের উপস্থিতি একেবারেই কম থাকলে বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে পারে বলে ধারনা করা হচ্ছে।

এই দুটি উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন, পূরুষ ভাইস চেয়ারম্যান পদে ১৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রতিদ্বন্ধীতা করছেন। মোট ভোটার সংখ্যা লাখ ৪৯ হাজার জন।

এদিকে দোয়ারাবাজার উপজেলায় সকাল ৯টায় দোয়াত কলমের চেয়ারম্যান প্রার্থী আরিফুল ইসলাম জুয়েলের এক সমর্থককে (মাসুক মিয়া) দোয়ারা বাজার সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্র থেকে ধাড়াঁলো ছুরিসহ আটক করেছে পুলিশ।

ছাতক উপজেলায় ১৩টি ইউপি একটি পৌরসভার মোট ১০৩টি ভোটকেন্দ্রে লাখ ১১ হাজার ৯৫৭ জন ভোটার ৫ জন ভোটার চেয়ারম্যান পদে জন, ভাইস চেয়ারম্যান পদে জনকে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

তবে এই উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান একজন থাকায় তিনি বিনা প্রতিদ্বন্ধীতায় তিনি নির্বাচিত হয়েছেন।

অপরদিকে দোয়ারাবাজার উপজেলার ৯টি ইউনিয়নের ৬১টি ভোটকেন্দ্রে চেয়ারম্যান পদে জন,ভাইস চেয়ারম্যান পদে ১১ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে জন প্রতিদ্বন্ধীতা করছেন। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা লাখ ৩৭ হাজার ৭৫ জন।

প্রতিটি কেন্দ্রে বিপুল সংখ্যা আনসার, পুলিশ, ্যাব বিজিরি সদস্য মোতায়েন রয়েছেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্স কাজ করছে। সকাল ৯ টায় দোয়ারা বাজার উপজেলার সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্র হতে চেয়ারম্যান পদে (দোয়াত কলমের) প্রার্থী আরিফুল ইসলাম জুয়েলের এক সমর্থক মোঃ মাসুক মিয়া নামে এক যুবককে পুলিশ ধাড়াঁলো ছুরিসহ আটক করেছে।

এব্যাপারে দোয়ারাবাজার থানার (ওসি) বদরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, দোয়ারাবাজার সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্র হতে চেয়ারম্যান প্রার্থী আরিফুল ইসলাম জুয়েলের এক সমর্থক মাসুক মিয়া নামে এক যুবককে আটক করা হয়েছে।

ব্যাপারে জেলা রির্টানিং অফিসার জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী জানিয়েছেন প্রতিটি ভোটকেন্দ্রে যাতে করে ভোটারগণ নির্বিঘ্নে তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করতে পারেন সেইজন্য সকল ধরনের প্রস্তুতি রয়েছে।

মেসেঞ্জার/দ্বিপাল/আপেল