ঢাকা,  মঙ্গলবার
২২ অক্টোবর ২০২৪

The Daily Messenger

হরিজন উচ্ছেদের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও বিক্ষোভ

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৩১, ২৪ জুন ২০২৪

হরিজন উচ্ছেদের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও বিক্ষোভ

ছবি : মেসেঞ্জার

রাজধানীর বংশালে মিরনজিল্লা হরিজন সিটি কলোনীর ১৬০টি পরিবারের বসত বাড়ি উচ্ছেদের প্রতিবাদে বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ, বাগেরহাট জেলা শাখার উদ্দোগে ও বাগেরহাট হেলা সমাজের সৌজন্যে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৪ জুন) বিকেল সাড়ে চারটার দিকে বাগেরহাট প্রেসক্লাবের সামনে এটি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ বাগেরহাট জেলার সভাপতি মুন্না লাল জামাদ্দারের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারন সম্পাদক মানিক লাল জমাদ্দার, শান্তি রানী জমাদ্দার, স্বপ্না রানী দাস, সেতারা রানী হেলা, তপতি রানী হেলা, স্বীপন হেলা, বাবু দাস, জাকি হেলা। 

মানববন্ধনে বক্তারা বলেন, ঢাকার বংশাল থানাস্থ মিরনজিল্লা হরিজন সিটি কলোনী ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের ৩৩নং ওয়ার্ড কাউন্সিলর আওয়াল হোসেন কর্তৃক ১৬০টি উচ্ছেদকৃত হরিজন পরিবারের বসত বাড়ি পুনরায় নির্মাণের জোর দাবি জানাচ্ছি। সেই সাথে ক্ষতিগ্রস্থদের যথাযোগ্য ক্ষতিপুরণ দাবী করছি। ভবিষ্যতে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর কোন প্রকারের নির্যাতন যাতে না হয় সেদিকে দৃষ্টি রাখার জন্য প্রশাসনের নিকট অনুরোধ জানাচ্ছি।

মানববন্ধন শেষে বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ বাগেরহাট জেলার সভাপতি মুন্না লাল জামাদ্দারের নেতৃত্বে বাগেরহাট প্রেসক্লাবের সামনে থেকে এক বিক্ষোভ অনুষ্ঠিত হয়।  

মেসেঞ্জার/রিফাত/শাহেদ