ঢাকা,  বৃহস্পতিবার
১৮ জুলাই ২০২৪

The Daily Messenger

রংপুরের সেবা হাসপাতাল সিলগালা, ১ লাখ টাকা জরিমানা

রংপুর ব্যুরো  

প্রকাশিত: ১৯:২২, ২৪ জুন ২০২৪

রংপুরের সেবা হাসপাতাল সিলগালা, ১ লাখ টাকা জরিমানা

ছবি : মেসেঞ্জার

অবৈধভাবে পরিচালনার দায়ে রংপুর মহানগরীর ধাপ এলাকার সেবা হসপিটাল সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত। একই সাথে কর্তৃপক্ষকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

সোমবার (২৪ জুন) বিকেলে রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা অভিযান চালিয়ে হসপিটালটি সিলগালা এবং জরিমানার এই আদেশ দেন। এসময় রংপুর মহানগর পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মৃধা জানান, অভিযানের সময় বৈধ কোনো কাগজপত্রই দেখাতে পারেনি সেবা হসপিটাল কর্তৃপক্ষ। হসপিটাল কিংবা ক্লিনিক পরিচালনার ন্যূনতম কোন শর্তই তাদের মধ্যে ছিল না। কিন্তু দীর্ঘদিন আইনের চোখ ফাঁকি দিয়ে তারা অবৈধভাবে চিকিৎসা কার্যক্রম পরিচালনা করত। এতে প্রতারিত হতেন সাধারণ মানুষ। এর আগেও ওই হাসপাতালে অভিযান পরিচালনা করে কর্তৃপক্ষকে সতর্ক করা হয়েছিল। কিন্তু তারা কোন শর্তই পূরণ করেননি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বৃথা আরো জানান  অভিযানের সময় সেখানে মালিক উপস্থিত ছিলেন না। ভারপ্রাপ্ত ম্যানেজার রকিবুল হাসান জরিমানার এক লাখ টাকা প্রদান করেন। 

ওই হাসপাতালের চিকিৎসকরাও রেজিস্টার্ড ছিলেন না। নাজমুল আলম শুভ নামের একজন ডাক্তার সেখানে পাই। তার এমবিবিএস ঠিক আছে। কিছু সাইনবোর্ডে ভুয়া ডিগ্রী লাগিয়েছে। তার বিষয়ে  সিভিল সার্জন অফিস ব্যবস্থা নিবে। 

চিকিৎসা সেবার নামে এ ধরনের সকল অবৈধ ক্লিনিক ও হাসপাতাল বন্ধ করে দেয়া হবে ও বলে জানিয়েছেন মৃধা। 

মেসেঞ্জার/মাজহারুল/শাহেদ