ঢাকা,  বৃহস্পতিবার
২৫ জুলাই ২০২৪

The Daily Messenger

বগুড়ায় মহাস্থান প্রেসক্লাবের আয়োজনে দেশীয় ‘ফল উৎসব’

বগুড়া ব্যুরো

প্রকাশিত: ২০:০৪, ২৫ জুন ২০২৪

বগুড়ায় মহাস্থান প্রেসক্লাবের আয়োজনে দেশীয় ‘ফল উৎসব’

ছবি : মেসেঞ্জার

মধুমাস জ্যৈষ্ঠ ও আষাঢ় চারিদিকে দেশীয় ফলে মুখরিত। সেই জ্যৈষ্ঠ ও আষাঢ়ের রসালো ফল উৎসবে মাতিয়ে উঠেছে বগুড়ার মহাস্থান প্রেসক্লাব।

মঙ্গলবার (২৫ জুন) বিকেল ৩টায় মহাস্থান প্রেসক্লাবের সভাপতি আনিছুর রহমান মিটু’র সভাপতিত্বে প্রেসক্লাব কার্যালয়ে এ ফল উৎসবের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিবগঞ্জ উপজেলার রায়নগর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘আমাদের ছয় ঋতুর দেশ। মৌসুম বেদে বিভিন্ন ফলের সমারোহ আমরা দেখতে পাই। তার মধ্যে আম, জাম, কাঁঠাল, লিচু এসব আমরা একসঙ্গে পাই। মৌসুমি সব ফলই আমাদের খাওয়া উচিত। ফল উৎসব আমাদের দেশের সংস্কৃতি ও ঐতিহ্যের অংশ। এ সময়ে মহাস্থান প্রেসক্লাবের এমন ব্যতিক্রমী আয়োজন প্রেসক্লাবের সকল সদস্যের জন্য আনন্দ উচ্ছ্বাস বয়ে আনুক।

‘আমাদের দেশ প্রাকৃতিক ভাবেই মৌসুমি ফলের এক বিশাল সমারোহ আছে। দেশীয় ফলগুলো পুষ্টি ও গুণগত মানে অনন্য৷ নিয়মিত পুষ্টিকর ফল আমাদের শারীরিক ব্যাধি থেকে হাজারগুণ দূরে রাখে৷ আজকের এ দিনে সবাই মিলে একসঙ্গে মৌসুমি ফল খাওয়া সত্যিই খুব অন্যরকম এক আয়োজন৷

এতে হরেক রকম মৌসুমি দেশীয় ফল আম, কালো জাম, কাঁঠাল, লিচু, আনারস, তরমুজ, ডেউয়া, লটকন, কলা, তাল শাঁসের আয়োজন করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন, মহাস্থান প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম সাজু, তাহেরা জামান লিপি, সাধারণ সম্পাদক এসআই সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান, কোষাধ্যক্ষ গোলাম রব্বানী শিপন, দপ্তর সম্পাদক কেএম আমিনুল ইসলাম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শাফায়াত সজল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মুনছুর রহমান আকাশ, সিনিয়র কার্যনির্বাহী সদস্য মহাস্থান প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল বাছেত, আজিজুল হক বিপুল,আব্দুর রহিম,  শাকিকুল ইসলাম শাকিল, রসুল খন্দকার।

শেষে মহাস্থান প্রেসক্লাবের সদস্য রায়হানুল ইসলাম রায়হানের আকষ্মিক মৃত্যুতে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও  মহাস্থান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসআই সুমনের মায়ের রোগ মুক্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

মেসেঞ্জার/আলমগীর/শাহেদ