ঢাকা,  শুক্রবার
১৯ এপ্রিল ২০২৪

The Daily Messenger

ঝিকরগাছায় উপজেলা আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

এম আলমগীর

প্রকাশিত: ১৭:২১, ৭ জুন ২০২২

ঝিকরগাছায় উপজেলা আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বিভিন্ন সভা-সমাবেশে কটুক্তি ও হত্যার হুমকি প্রদানের প্রতিবাদে যশোরের ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এক বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

বিক্ষোভ মিছিলটি ঝিকরগাছা বাজার প্রদক্ষিণ শেষে উপজেলা মোড়ে যেয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিল ও সমাবেশের নেতৃত্ব দেন যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক অ্যাড. মনিরুল ইসলাম মনির, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল ও সাধারণ সম্পাদক মুছা মাহমুদ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুস সাত্তার, ডেপুটি কমান্ডার শাহাজান আলী, মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা আব্দুল লতিফ ও আব্দুর রব, জেলা আওয়ামী লীগ মাজহারুল ইসলাম প্রিন্স, উপজেলা আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মাস্টার এনামুল কবীর, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবুল কাশেম, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মীর বাবরজান বরুণ, উপজেলা আওয়ামী লীগ নেতা কাজল রায়হান, আক্তারুজ্জামান আক্তার, এনামুল হক মনি, নির্বাসখোলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম, শংকরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক মাস্টার আদম শফিউল্লাহ, উপজেলা যুবলীগের যুগ্নআহবায়ক ছেলিমুল হক সালাম (বহিস্কার আদেশে আছেন) ও ইলিয়াজ মাহমুদ, যুবলীগ নেতা আলমগীর বাসার, মুনিরুল ইসলাম মিশর, আশরাফুল ইসলাম, মিলন হোসেন সাদ্দাম, উপজেলা সেচ্ছাসেবক লীগের যুগ্নআহবায়ক শামসুজ্জোহা লোটাস, সাবেক ছাত্রনেতা আবু সাঈদ মিলন, ছাত্রনেতা রাব্বি হোসেন, স্বদেশ হোসেন সহ বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

ঝিকরগাছায় আওয়ামী লীগের এ বিক্ষোভ মিছিলে নেতাকর্মীদের ঢল নামে। প্রতিবাদ মিছিলটি 'আর নয় প্রতিরোধ, এবার হবে প্রতিশোধ', 'দিয়েছি তো রক্ত, আরও দেবো রক্ত', 'শেখ হাসিনা ভয় নাই, রাজপথ ছাড়ি নাই' ইত্যাদি স্লোগানে প্রকম্পিত হয় পুরো পৌর সদর।

সভাপতি জাহাঙ্গীর আলম মুকুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুছা মাহমুদের সঞ্চালনায় সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাখেন যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির।  তিনি বলেন, 'বিএনপি এই স্বাধীন বাংলাদেশে আবারো ৭৫-এর সৃষ্টি করতে চায়। প্রকাশ্যে ৭৫-এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার' স্লোগান দেয়। স্বাধীনতা বিরোধী অপশক্তিদের রাজপথে জবাব দিবে আওয়ামী লীগ নেতা-কর্মী। 

তিনি বলেন, 'স্বপ্নের পদ্মাসেতু খুলে দেওয়া হবে ২৫ জুন। তাই বিএনপি নেতাদের গাত্রদাহ শুরু হয়ে গেছে। তারা জানে পদ্মাসেতু চালু হলে দক্ষিণাঞ্চলের মানুষ বিএনপিকে আর ভোট দিবে না। ভবিষ্যতে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কোনো ষড়যন্ত্র করা হলে এর উপযুক্ত জবাব দেওয়া হবে বলেও সমাবেশ থেকে হুঁশিয়ারি দেন বক্তারা।

ডিএম/এমএইচ

dwl
×
Nagad