ঢাকা,  বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪

The Daily Messenger

বুয়েটছাত্র ফারদিনের মৃত্যু: বান্ধবী বুশরা ৫ দিনের রিমান্ডে

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৪:৫২, ১০ নভেম্বর ২০২২

বুয়েটছাত্র ফারদিনের মৃত্যু: বান্ধবী বুশরা ৫ দিনের রিমান্ডে

বৃহস্পতিবার সকালে গ্রেপ্তারের পর দুপুরে আমাতুল্লাহ বুশরাকে আদালতে তোলা হয়।, ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যা মামলায় তার বান্ধবী আমাতুল্লাহ বুশরার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম মেহেদী হাসানের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

রামপুরা থানার পরিদর্শক (নিরস্ত্র) ও মামলার তদন্ত কর্মকর্তা গোলাম মউলা ৮টি কারণ উল্লেখ করে বুশরার ৭দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। এরপর আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। কারণগুলো হলো—ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন; কী কারণে নিহতকে হত্যা করা হয়েছে, সে বিষয়ে তথ্য সংগ্রহ; অজ্ঞাতনামা আসামিদের পরিচয় শনাক্ত; কোথায়, কীভাবে, কী ধরনের অস্ত্র দিয়ে হত্যা করা হয়েছে; কয়জন অংশগ্রহণ করেছে, মুলহোতা কে; মৃতদেহ কোন স্থান থেকে নদীতে ফেলা হয়েছে; আসামিকে সঙ্গে নিয়ে অভিযান পরিচালনা এবং চাহিদা অনুযায়ী সব তথ্য সংগ্রহ।

আদালতে শুনানিকালে বুশরার পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।বৃহস্পতিবার সকালে বুশরাকে তার রামপুরার বাসা থেকে গ্রেপ্তার করে রামপুরা থানা পুলিশ। এর আগে বুধবার দিনগত রাত সাড়ে ৩টায় ফারদিনের বাবা নূর উদ্দিন রানা বাদী হয়ে রামপুরা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় বান্ধবী বুশরাসহ আরও কয়েকজন অজ্ঞাতকে আসামি করা হয়েছে।

ডেইলি মেসেঞ্জার/এএইচএস

dwl
×
Nagad