ঢাকা,  বৃহস্পতিবার
১৮ জুলাই ২০২৪

The Daily Messenger

অনলাইন উদ্যোক্তাদের নিয়ে সেলসগ্রোথ বিষয়ক প্রোগ্রাম

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২০:৪০, ২৬ মে ২০২৪

অনলাইন উদ্যোক্তাদের নিয়ে সেলসগ্রোথ বিষয়ক প্রোগ্রাম

ছবি : সৌজন্য

রাজধানীর বসিলাতে দেশের প্রতিষ্ঠিত অনলাইন উদ্যোক্তা নিয়ে আয়োজিত হলো দুইদিন ব্যাপী সেলসগ্রোথ প্রোগ্রাম। কনটেন্ট কিং এবং হেল্পারবিডির যৌথ উদ্যোগে আয়োজিত প্রোগ্রামে সারাদেশ থেকে প্রায় ১০০ উদ্যোক্তা অংশগ্রহন করে।  প্রোগ্রামে আলোচক হিসেবে পুরো সেশনটি পরিচালনা করেন, কনটেন্ট কিং ফাউন্ডারমো: ইকরাম

কনটেন্ট কিং ফাউন্ডার বলেন, উদ্যোক্তাদের সেলস নিয়ে বর্তমানে একটা চ্যালেঞ্জের মধ্য দিয়ে যেতে হচ্ছে। ফেসবুকের বিভিন্ন ধরনের নতুন নতুন আপডেট এবং বাজারে অনেক নতুন উদ্যোক্তাদের আগমনে যেই প্রতিযোগীতা তৈরি হয়েছে, তার কারনে সেলস এর পিছনে মার্কেটিং খরচ বেড়ে গিয়েছে, তাতে বিজনেসে বেশির ভাগ খুব বড় ভাবেই আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছে। উদ্যোক্তাদের প্রতি সেলসের বিপরীতে খরচ কমিয়ে আনতেই বিশেষ ট্রেইনিং প্রোগ্রামের আয়োজন করা হয়েছে।

দেশের অন্যতম শীর্ষ অনলাইন বিজনেস প্রতিষ্ঠান, হারামাইন স্টোরের কো-ফাউন্ডার ফয়সাল আহমেদ বলেন, সারাদিনের ওয়ার্কশপে বিজনেস গ্রোথের যা যা গাইড পেয়েছি, তা বিজনেসের এই কঠিন চ্যালেঞ্জ মুহুর্তকে মোকাবিলা করতে অনেক সহায়ক হবে আশা করছি।

আরেক উদ্যোক্তা, প্রাচীন শপ এর স্বত্ত্বাধিকারী সোহেল জানান, প্রতি নিয়ত নতুন নতুন উদ্যোক্তা বাজারে আসার কারনে প্রতিযোগীতা বাড়ছে। এই প্রতিযোগীতার বাজারে বিজনেস সেলস বিষয়ক স্কীল হওয়া ছাড়া টিকে থাকা সম্ভব নয়, সেজন্যই আজকের প্রোগ্রামে রেজি: করেছি।

আয়োজক প্রতিষ্ঠান হেল্পারবিডির ম্যানেজিং ডিরেক্টর ওয়াজেদ আলী বলেন, বিজনেসের প্রতিটা সেলে ফেসবুকের অ্যাড বাজেট বেড়ে যাচ্ছে প্রতিনিয়ত। মার্কেটিং নিয়ে সঠিক দক্ষতা না থাকলেএই অ্যাড খরচের লাগাম টানা সম্ভব নয়। সেই জন্যই  উদ্যোক্তাদের জন্য প্রথমবারের দক্ষতা বৃদ্ধির জন্য এই উদ্যোগ গ্রহন করা হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ এক প্রতিযোগীতার মাধ্যমে বাছাই করা সেরা ৩জনকে হেল্পারবিডির সৌজন্যে অ্যাড অ্যাকাউন্ট অ্যাড ক্রেডিট প্রদান করা হয়।

মেসেঞ্জার/মুমু