ঢাকা,  শনিবার
২৭ জুলাই ২০২৪

The Daily Messenger

ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১০:২৮, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ অনুষ্ঠিত হবে। ২০২৩-২৪ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ‘ব্যবসায় শিক্ষা ইউনিট-এর ভর্তি পরীক্ষায় আজ প্রতি আসনের জন্য লড়াই করবেন ৩৬ জন।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বেলা ১১টায় পরীক্ষা শুরু হয়ে দুপুর ১২টা ৩০ মিনিটে শেষ হবে। এবার এই ইউনিটে এক হাজার ৫০টি আসনের বিপরীতে মোট আবেদন জমা পড়েছে ৩৭ হাজার ৬৮২ টি।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সকাল ১১.১৫টায় বিজনেস স্টাডিজ অনুষদ ভবনের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করবেন।

সময়সূচি অনুযায়ী ‘বিজ্ঞান ইউনিট-এর ভর্তি পরীক্ষা আগামী ১ মার্চ (শুক্রবার) এবং ‘চারুকলা ইউনিট-এর ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান ও অংকন) আগামী ৯ মার্চ (শনিবার) সকাল ১১টা থেকে দুপুর ১২:৩০ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

একমাত্র ‘চারুকলা ইউনিট ব্যতীত অন্য ৩টি ইউনিটের ভর্তি পরীক্ষা ঢাকাসহ ৮টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হচ্ছে। বিভাগীয় কেন্দ্রসমূহ হচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।

মেসেঞ্জার/ফামিমা