ঢাকা,  বুধবার
২৪ এপ্রিল ২০২৪

The Daily Messenger

নতুন ভবন চালুতে শ্রেণি কক্ষ ও গবেষণাগারের সংকট সমাধান হবে: যবিপ্রবি উপাচার্য

যবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৩৯, ২ ডিসেম্বর ২০২২

নতুন ভবন চালুতে শ্রেণি কক্ষ ও গবেষণাগারের সংকট সমাধান হবে: যবিপ্রবি উপাচার্য

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবন চালু হলে শ্রেণি কক্ষ ও গবেষণাগারের সংকট দূর হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। যবিপ্রবি সাংবাদিক সমিতির সাথে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ তথ্য নিশ্চিত করেন।

আগামী রবিবার (৪ ডিসেম্বর) নবনির্মিত স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। নবনির্মিত দৃষ্টিনন্দন স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনে থাকছে বিভিন্ন বিভাগীয় শ্রেণি কক্ষ, উন্নতমানের গবেষণাগার, শিক্ষার্থী কমন রুম, ক্যান্টিন, করিডোর, শ্রেণি কক্ষের বাইরে শিক্ষার্থীদের বসার স্থান, উচ্চগতিসম্পন্ন ওয়াইফাই সুবিধা, সুপেয় পানির ব্যবস্থা সহ সকল ধরনের সুবিধা।

ইতিপূর্বে যবিপ্রবিতে একাডেমিক ভবন ছিলো একটি। সেই একটিমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একাডেমিক ভবনে সকল বিভাগের ক্লাস রুম ও গবেষণাগারের সংকুলান হচ্ছিল না যার ফলে শিক্ষা কার্যক্রম বিঘ্নিত হচ্ছিল। ক্লাস রুমের সংকট কাটাতে মাইকেল মধুসূদন দত্ত কাম গ্রন্থাগার ভবন ও ডা. এম আর খান মেডিকেল সেন্টারে বিভিন্ন বিভাগের ক্লাস নেওয়া হতো। নতুন এ ভবন চালুতে সকল সমস্যার সমাধান হবে বলে আশা করছেন সকল শিক্ষার্থীরা।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের মাধ্যমে বিভিন্ন বিভাগের ক্লাস ও ল্যাব সম্পর্কিত যে সংকট তা শতভাগ নিরসন হবে। শিক্ষার্থীদের পর্যাপ্ত ল্যাব সুবিধা দিতে আমরা সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি।

টিডিএম/আরস

dwl
×
Nagad