ঢাকা,  মঙ্গলবার
২৩ এপ্রিল ২০২৪

The Daily Messenger

শিক্ষামন্ত্রী যবিপ্রবিতে আসছেন আগামীকাল

যবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত: ১৩:১২, ৩ ডিসেম্বর ২০২২

শিক্ষামন্ত্রী যবিপ্রবিতে আসছেন আগামীকাল

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, ফাইল ছবি।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) আসছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আগামী রবিবার (৪ ডিসেম্বর) নবনির্মিত স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করবেন তিনি। যবিপ্রবি সাংবাদিক সমিতির সাথে এক সাক্ষাৎকালে এ তথ্য নিশ্চিত করেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন।

জানা যায়, ২০১৮ সালের ৮ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে যবিপ্রবির সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম রিজেন্ট বোর্ডের ৫২তম সভায় বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় একাডেমিক ভবনের নাম প্রখ্যাত বিজ্ঞানী স্যার জগদীশ চন্দ্র বসুর নামে অনুসারে নামকরণ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

নবনির্মিত দৃষ্টিনন্দন স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনে থাকছে বিভিন্ন বিভাগীয় শ্রেণি কক্ষ, উন্নতমানের গবেষণাগার, শিক্ষার্থী কমন রুম, ক্যান্টিন, করিডোর, শ্রেণি কক্ষের বাইরে শিক্ষার্থীদের বসার স্থান, উচ্চগতিসম্পন্ন ওয়াইফাই সুবিধা, সুপেয় পানির ব্যবস্থা সহ সকল ধরনের সুবিধা।

বহুল প্রতীক্ষিত এই একাডেমিক ভবন সম্পর্কে জানতে চাইলে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন বলেন, স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের মাধ্যমে বিভিন্ন বিভাগের ক্লাস ও ল্যাব সম্পর্কিত যে সংকট তা শতভাগ নিরসন হবে। শিক্ষার্থীদের পর্যাপ্ত ল্যাব সুবিধা দিতে আমরা সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি।

তিনি আরো বলেন, আমি বিশ্বাস করি মাননীয় শিক্ষামন্ত্রী আমাদের বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন, গবেষণা, ল্যাব ও অর্জন গুলি দেখে অভিভূত হবেন।বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নকে ত্বরান্বিত করতে মাননীয় শিক্ষামন্ত্রীর কাছে আমরা দাবী জানাবো।

টিডিএম/আরস

dwl
×
Nagad