ঢাকা,  মঙ্গলবার
০৫ মার্চ ২০২৪

The Daily Messenger

এসএকে অ্যাওয়ার্ড পেলেন পরিচালক সুজন বড়ুয়া

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৭:৪৫, ২৯ নভেম্বর ২০২৩

এসএকে অ্যাওয়ার্ড পেলেন পরিচালক সুজন বড়ুয়া

ছবি : সৌজন্য

শাহ আব্দুল করিম (এসএকে) অ্যাওয়ার্ড-২০২২ এ ভূষিত হলেন পরিচালক সুজন বড়ুয়া। ‘ঢাকা সাংস্কৃতিক সংগঠনের’ উদ্যোগে রাজধানীর মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তনে সম্প্রতি জমকালো আয়োজনের মাধ্যমে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এ বছর শ্রেষ্ঠ পরিচালক হিসেবে তাকে পুরস্কারটি দেয়া হয়। ‘বিভ্রাট’ নাটকটির জন্য তাকে এ সম্মননা দেওয়া হয়। নাটকটি রচনা করেছেন রাজীব মণি দাস।

এ সময় সুজন বড়ুয়ার হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাংস্কৃতিক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী কে. এম খালিদ, এমপি। বিশেষ অতিথি পীরজাদা শহীদুল হারুন, অতিরিক্ত সচিব। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন।

সুজন বড়ুয়া এযাবৎ প্রায় ৫০টির অধিক নাটক নির্মাণ করেছেন। সুজন বড়ুয়া একটি চলচ্চিত্র নির্মাণ করেছেন । সেটির নাম ‘বান্ধব’। এ চলচ্চিত্রটি মুক্তির অপেক্ষায় আছে।

সম্মাননা প্রসঙ্গে সুজন বড়ুয়া বলেন, ‘ যে কোনো কাজের স্বীকৃতি স্বরূপ পুরস্কৃত হলে সেটা অবশ্যই ভালো লাগে। এতে কাজের প্রতি দায়বদ্ধতা বেড়ে যায়। আপনারা সবাই দোয়া করবেন যাতে সামনের দিনগুলোতে আরো ভালো নাটক দর্শকদের উপহার দিতে পারি।’

বর্তমান কাজের ব্যস্ততা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি জানান, সামনে ৩টি একক নাটক নির্মাণের পরিকল্পনা রয়েছে। সবকিছু ঠিক থাকলে নতুন বছরের শুরুতে একটি ওয়েব ফিল্ম নির্মাণ করার কথা রয়েছে।

মেসেঞ্জার/সজিব

×
Islamic Merchant