ঢাকা,  মঙ্গলবার
২৩ এপ্রিল ২০২৪

The Daily Messenger

মালয়েশিয়ায় ১৩৪ বাংলাদেশীসহ গ্রেপ্তার ২৩২

বাপ্পী কুমার দাস, মালয়েশিয়া

প্রকাশিত: ১০:৫৪, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

মালয়েশিয়ায় ১৩৪ বাংলাদেশীসহ গ্রেপ্তার ২৩২

ছবি : মেসেঞ্জার

মালয়েশিয়ার ইমিগ্রেশন ডিপার্টমেন্ট (জেআইএম) মালাক্কায় তিয়াং দুয়াতে একটি যৌথ অভিযানে বাংলাদেশীসহ  ২৩২ অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করেছে। এ অভিযান বুধবার (২৯ ফেব্রুয়ারি) রাত ১১ টা থেকে ৩ টা পর্যন্ত চলে। অভিযানে, ২৪ থেকে ৭০ বছর বয়সী বিভিন্ন দেশের মোট ২৩২ বিদেশী নাগরিককে আলাদা আলাদ অপরাধে গ্রেপ্তার করা হয়। অভিযানে মোট ৩৫৬ জন অভিবাসীদের কাজগজপত্র চেক করা হয়। 

মালাক্কা রাজ্যর ইমিগ্রেশেনের পরিচালক অনির্বাণ ফৌজি মোহম্মদ আইনী সাংবাদিকদের বলেন, যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের মধ্য ৮২ জন ইন্দোনেশিয়ান পুরুষ ও ১২ জন নারী, ১৩৪ জন বাংলাদেশি, একজন পাকিস্তানি এবং তিনজন মিয়ানমারের পুরুষ ছিল। অভিযানের সময় কেউ যেন পলাতে না পারে সে জন্য ড্রেন ব্যবহার করা হয়।  

এই অভিযানে জে আই এম পুত্রজায়া, মেলাকা এবং নেগেরি সেম্বিলান, জাতীয় নিবন্ধন বিভাগ এবং সিভিল ডিফেন্স ফোর্সের মোট ১৬০ জন কর্মকর্তা এবং সদস্য নিয়ে অভিযান পরিচালনা করা হয়। 

ইমিগ্রেশেন পরিচালক আরো বলেন,যে অপরাধটি ধারা ৬(১)(c?সি) এআই ১৯৫৯/৬৩ অনুসারে একটি বৈধ ভ্রমণ নথি উপস্থাপন করতে ব্যর্থ হওয়ার জন্য এবং অতিরিক্ত থাকার জন্য একই আইনের ১৫ (১) (সি) ধারা অনুসারে তদন্ত করা হচ্ছে।

তিনি আরও জানান, সকল বন্দীদের ইমিগ্রেশন ডিটেনশন ডিপো, মাচাপ উম্বুতে রাখা হবে।

মেসেঞ্জার/দিশা

dwl
×
Nagad