ঢাকা,  রোববার
১৯ মে ২০২৪

The Daily Messenger

ইউএইতে পানিবন্দি প্রবাসীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

ইউএই প্রতিনিধি

প্রকাশিত: ১০:২৫, ২১ এপ্রিল ২০২৪

ইউএইতে পানিবন্দি প্রবাসীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

ছবি : মেসেঞ্জার

সর্বোচ্চ ঝড় ও ভারী বৃষ্টির মোকাবিলা করেছে মধ্যপ্রাচ্যের মরুর দেশ সংযুক্ত আরব আমিরাত। দেশটির ইতিহাসে গত ১৫ এপ্রিল থকে ১৬ এপ্রিল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টারও কম সময়ে ২৫৪.৮ মিমি মিটার বৃষ্টিপাতের রেকর্ড। যা ১৯৪৯ সালের পর ৭৫ বছরের ইতিহাসে সর্বোচ্চ এবং ১৯৭১ সালে আমিরাত গঠনের পর প্রথম।

এতে সৃষ্ট ভয়াবহ জলাবদ্ধতায় বন্দি হয়ে বসবাস করছেন প্রবাসীরা। প্রবল জলাবদ্ধতায় বন্দি এমন প্রবাসীদের মঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাত এবং বাংলাদেশ সমিতি শারজাহ।

শনিবার (২০ এপ্রিল) শারজায় বাংলাদেশি অধ্যুষিত এলাকা পরিদর্শন করে পাঁচ শতাধিক প্রবাসীকে খাবার ও পানীয় বিতরণ করা দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন ক্ষতিগ্রস্ত বাংলাদেশি নাগরিকদের সঙ্গে দেখা করে কনস্যুলেটের পক্ষ থেকে সহানুভূতি ও সংহতি প্রকাশ করেন। এ সময় তিনি ক্ষতিগ্রস্ত প্রবাসীদের সহযোগিতায় বাংলাদেশি ব্যবসায়ীদের এগিয়ে আসার আহ্বান জানান।

পানিবন্দি ক্ষতিগ্রস্ত প্রবাসীরা তাদের খোঁজখবর নিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করায় কনস্যুলেটকে ধন্যবাদ জানান। এর আগে গত শুক্রবার (১৯ এপ্রিল) কনসাল জেনারেল ও কনস্যুলেটের কর্মকর্তাগণ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেট লেডিস গ্রুপের সভাপতি আবিদা হোসেন, বাংলাদেশ সমিতি শারজাহ’র সভাপতি এম এ বাশার, লেবার কাউন্সিলার মো. আব্দুস সালাম, শারজাহ সমিতির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার করিমুল হক, মো. জাহাঙ্গীর, বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর জ্যেষ্ঠ সহসভাপতি মামুনুর রশীদ, পারেভজ, রুপুসহ সামাজিক সংগঠক ও আমিরাতে কর্মরত বাংলাদেশি গণমাধ্যম কর্মীরা।

মেসেঞ্জার/দিশা

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768