ঢাকা,  শনিবার
২০ এপ্রিল ২০২৪

The Daily Messenger

শিরোনাম:

* মালয়েশিয়ায় বাংলাদেশি পাচার : শ্রমিক সুরক্ষা নিশ্চিতের আহ্বান জাতিসংঘের * শ্যালক রুবেলকে প্রার্থিতা প্রত্যাহার করতে বললেন পলক * শনিবার ২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় * পাবনায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১ ডিগ্রি * ইরানে ইসরায়েলের হামলার খবরে বাড়ল তেল ও স্বর্ণের দাম * আইনজীবীসহ ৩ জামায়াত নেতা আটক * ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইসরায়েল * রাজশাহীতে ট্রাকচাপায় দুই বাইকের ৩ যুবক নিহত * তাপপ্রবাহ নিয়ে ৩ দিনের সতর্ক বার্তা আবহাওয়া অধিদপ্তরের * আশুলিয়ায় ফার্নিচার গোডাউনে বিস্ফোরণ, দগ্ধ ৩ * ঢাকাসহ ৬ বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস * যুক্তরাষ্ট্রের ভেটোতে জাতিসংঘে আটকে গেল ফিলিস্তিনের সদস্যপদ * টেকনাফ সীমান্ত দিয়ে ১৩ মিয়ানমার সীমান্তরক্ষী বিজিপির অনুপ্রবেশ * ভারতের লোকসভা নির্বাচনে ভোট গ্রহণ শুরু আজ * কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করা উচিত : শেখ হাসিনা * ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইসরায়েল

করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্তের হার ১৪.৩২

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩১, ২৩ জুন ২০২২

আপডেট: ১৯:৩২, ২৩ জুন ২০২২

করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্তের হার ১৪.৩২

দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক হাজার ৩১৯ জন। এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে একজনের। ফলে মোট মারা যাওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ১৩৫ জনে।

আর মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৬০ হাজার ৫২৮ জনে। শনাক্তের হার ১৪ দশমিক ৩২ শতাংশ।

বৃহস্পতিবার (২৩ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১২৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬ হাজার ২৩২ জন।

২৪ ঘণ্টায় ৯ হাজার ২১৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৯ হাজার ২১৪টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ৩২ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

ডিএম/এমএইচ

dwl
×
Nagad