ঢাকা,  বৃহস্পতিবার
১৮ এপ্রিল ২০২৪

The Daily Messenger

সিলেট বিভাগে হবিগঞ্জ উদ্ভাবনী বিজ্ঞান ক্লাবের ২য় স্থান অর্জন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫১, ১৮ জুন ২০২২

সিলেট বিভাগে হবিগঞ্জ উদ্ভাবনী বিজ্ঞান ক্লাবের ২য় স্থান অর্জন

৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে  সিলেট বিভাগীয় পর্যায়ে আয়োজিত বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় হবিগঞ্জ জেলার একমাত্র কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষা উন্নয়নমূলক প্রতিষ্ঠান উদ্ভাবনী বিজ্ঞান ক্লাব সিলেট বিভাগের মধ্যে ২য় স্থান অর্জন করেছে। পাশাপাশি  হবিগঞ্জ জেলার তিনটি  প্রতিষ্ঠান কৃতিত্ব অর্জন করেছে। এই কৃতিত্বের জন্য জেলা প্রশাসক ও উদ্ভাবনী বিজ্ঞান ক্লাবের উপদেষ্টা মন্ডলীর সভাপতি ইশরাত জাহান উদ্ভাবনী বিজ্ঞান ক্লাবকে অভিনন্দন ও শুভকামনা জানান।

‘স্মার্টফোনে আসক্তি, পড়াশোনার ক্ষতি’ প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেট জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেসিয়ামে সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ের আয়োজনে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ- ২০২২ অনুষ্ঠিত হয়ে। সম্প্রতি সিলেট বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২২ এর উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমান, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বিপ্লব বিজয় তালুকদার, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার, সিলেট মুরারিচাঁদ কলেজের অধ্যক্ষ প্রফিসর মো. সালেহ আহমদ প্রমুখ। মেলায় মোট ৩২টি স্টল ছিল। পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার সিলেট ড. মুহাম্মদ মোশাররফ। অনুষ্ঠানে অংশ গ্রহণ করে উদ্ভাবনী বিজ্ঞান ক্লাব(হবিগঞ্জ সদর) উপজেলা এবং উদ্ভাবনী বিজ্ঞান ক্লাব (শায়েস্তাগঞ্জ উপজেলা)। অনুষ্ঠানে উদ্ভাবনী বিজ্ঞান ক্লাবের (হবিগঞ্জ সদর) উপজেলা বিজয় অর্জন করে। এছাড়া দলীয় কুইজ প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেছে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ ইসলামি একাডেমি, জুনিয়র গ্রুপে প্রকল্প উপস্থাপনে ২য় স্থান অধিকার করেছে- বিয়াম ল্যাবরেটরী স্কুল, সিনিয়র গ্রুপর প্রকল্প উপস্থাপনে ৩য় স্থান অধিকার করেছে সুফিয়া মতিন মহিলা কলেজ। সিলেট বিভাগে হবিগঞ্জের নাম উজ্জ্বল করায় উদ্ভাবনী বিজ্ঞান ক্লাবকে হবিগঞ্জ জেলা প্রশাসন কর্তৃক অভিনন্দন ও  শুভকামনা জানানো হয়।

উদ্ভাবনী বিজ্ঞান ক্লাবের প্রতিষ্ঠাতা- পরিচালক মোহাম্মদ মোশাহিদ মজুমদার বলেন এই কৃতিত্বের সবই হবিগঞ্জের। আমরা হবিগঞ্জ জেলার প্রতিনিধিত্ব করতে পেরে গর্বিত। হবিগঞ্জ জেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি আমাদেরকে সার্বিক সহযোগিতা ও অনুপ্রেরণা দিয়ে যাওয়ার জন্য। পাশাপাশি সকলের কাছে দোয়া ও সহযোগিতা কামনা করছি।
 

ডিএম/এমএইচ

dwl
×
Nagad