ঢাকা,  মঙ্গলবার
০৫ মার্চ ২০২৪

The Daily Messenger

সিসিটিভির জন্য স্মার্ট ভিডিও নজরদারি এইচডিডিএস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:০৯, ২৮ নভেম্বর ২০২৩

সিসিটিভির জন্য স্মার্ট ভিডিও নজরদারি এইচডিডিএস

ছবি: সৌজন্য

ভিডিওর মাধ্যমে নজরদারির ব্যবস্থায় (সার্ভিলেন্স সিস্টেম) সিসিটিভি (ক্লোজড সার্কিট টেলিভিশন) ক্যামেরা এখন বেশ পরিচিত। বিশেষ করে নিরাপত্তার জন্য সিসি ক্যামেরার চাহিদাও বাড়ছে। নতুন অত্যাধুনিক প্রযুক্তি এবং উদ্ভাবনী সমাধানে স্মার্ট ভিডিও সিসিটিভি বৃদ্ধি পাচ্ছে। আমাদের জীবনযাত্রা এবং কাজ করার উপায় উন্নত করার জন্য শিল্প জুড়ে সিসিটিভিএস-এর ব্যবহারও বৃদ্ধি পাচ্ছে। সিসিটিভি সিস্টেম ক্রমাগত ভিডিও ফুটেজ ক্যাপচার এবং রেকর্ড করে। যা দ্রুত প্রচুর পরিমাণে ডাটা তৈরি করতে পারে।

২৪/ পর্যবেক্ষণের জন্য স্ট্যান্ডার্ড হার্ড ডিস্ক ড্রাইভ (HDDs) এর পরিবর্তে একটি সিসিটিভি বা স্মার্ট ভিডিও-গ্রেড স্টোরেজ সলিউশন ব্যবহার করা খুবই গুরুত্বপূর্ণ। একটি স্মার্ট ভিডিও নজরদারি এইচডিডি, বিশেষভাবে একাধিক স্ট্রিম পরিচালনা করার জন্য ডিজাইন করা হয়। ক্রমাগত রেকর্ডিংয়ের চাহিদা সিসিটিভি সিস্টেমের নির্ভরযোগ্য এবং সামঞ্জস্যপূর্ণ কর্মক্ষমতা প্রদান করে।

কারণে সিসিটিভি-এর জন্য স্মার্ট ভিডিও নজরদারি এইচডিডিএস প্রয়োজন, ২৪/ মনিটরিং, ক্রিস্টাল ক্লিয়ার ভিডিও, ভারী কাজের চাপের ক্ষমতা, টেকসই সমাধান এবং একত্রিত ফুটেজ।

২৪/ মনিটরিং: নজরদারি এইচডিডিগুলো ক্রমাগত চালানোর জন্য ডিজাইন করা হয়েছে, যাতে ভিডিও ধারাবাহিকভাবে ২৪/ রেকর্ড করা হয়। চব্বিশ ঘন্টা ভিডিও ফুটেজ ক্যাপচার করে এইচডিডিএস রিয়েল-টাইম সমস্যা সনাক্তকরণে সাহায্যে করে। স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি থেকে যেকোনো অসঙ্গতি, ত্রুটি বা বিচ্যুতি অবিলম্বে চিহ্নিত করা যেতে পারে এর মাধ্যমে। নজরদারি এইচডিডি যেমন WD Purple™ Pro Surveillance Hard Drive হার্ড ড্রাইভে ১৮০টিবি পর্যন্ত প্রতি বছর ধারণা ক্ষমতা, ডেস্কটপ ড্রাইভে তিনগুণ। এই নজরদারি সিস্টেম বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। যেখানে ক্রমাগত রেকর্ড করা এবং প্রচুর পরিমাণে ভিডিও ডাটা সঞ্চয় করা সম্ভব।

ক্রিস্টাল ক্লিয়ার ভিডিও: স্মার্ট ভিডিও নজরদারি এইচডিডিএস একাধিক স্ট্রিম থাকায় দ্রুত ক্যাপচার এবং উচ্চ-মানের ভিডিও ধারন করতে পারে। WD Purple HDDs- AllFrameTM প্রযুক্তিও রয়েছে যাতে সিসিটিভি ক্যামেরা কম ফ্রেম লস সহ ভিডিও রেকর্ড করতে পারে এবং ৪কে ভিডিও তৈরি করতে পারে।

ভারী কাজের চাপ প্রক্রিয়া করার ক্ষমতা: স্মার্ট ভিডিও নজরদারি এইচডিডিএস ২৪/ স্টোরেজ ওয়ার্কলোডের জন্য তৈরি। যেমন WD Purple™ Pro Surveillance Hard Drive, স্কেলেবিলিটির জন্য অপ্টিমাইজ করা হয়েছে, যা সিস্টেমে আরও ক্যামেরা যুক্ত করতে সক্ষম৷

টেকসই সমাধান: স্মার্ট ভিডিও নজরদারি এইচডিডিএস তাদের কম-পাওয়ারের কারণে প্রচলিত আইচডিডি বা সাধারণ-কম্পিউটার ড্রাইভের তুলনায় কম শক্তি খরচ করে। এটি কম তাপ উত্পাদন করতে সাহায্য করে, যার ফলে সামগ্রিক অপারেটিং তাপমাত্রা শীতল হয়। এমনকি ২৪××৩৬৫ কাজ করার সময়ও, এই এইচডিডিএসগুলো না ভেঙ্গে মসৃণভাবে কাজ করতে পারে।

একত্রিত ফুটেজ: স্মার্ট ভিডিও নজরদারি এইচডিডিএসগুলো ২২ টিবি পর্যন্ত স্টোরেজ অফার করে। 22TB WD Purple Pro HDDs গুলো একাধিক ক্যামেরা থেকে একটি কেন্দ্রীয় সার্ভার বা স্টোরেজ সিস্টেমে ফুটেজ একত্রিত করতে ব্যবহার করা হয়, যা ডাটা পরিচালনা এবং বিশ্লেষণ করা সহজ করে তোলে।

মেসেঞ্জার/অঞ্জন/আল আমিন

×
Islamic Merchant