ঢাকা,  বুধবার
২৪ এপ্রিল ২০২৪

The Daily Messenger

তিন দিনের ছুটিতে যুক্তরাষ্ট্রজুড়ে গোলাগুলি, নিহত ১৬

আর্ন্তজাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:১২, ৩০ মে ২০২৩

তিন দিনের ছুটিতে যুক্তরাষ্ট্রজুড়ে গোলাগুলি, নিহত ১৬

ছবি : সংগৃহীত

মেমোরিয়াল ডে উপলক্ষে তিন দিনের ছুটি উপভোগ করছেন মার্কিনিরা। ছুটি পেয়ে বিভিন্ন পর্যটনকেন্দ্রে ভিড় করেছেন তারা। এমন অবস্থায় অন্তত আটটি অঙ্গরাজ্যের একাধিক স্থানে গুলির ঘটনায় ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কয়েক ডজন। নিহতদের মধ্যে বয়স্করা ছাড়াও কিশোর-কিশোরী রয়েছে।

মেমোরিয়াল ডে ও সাপ্তাহিক ছুটির কারণে শনি, রবি ও সোমবার ছুটি ছিল যুক্তরাষ্ট্রে। এর শুরুর দিন ও শেষের দিনেও একাধিক গুলির ঘটনা ঘটেছে। সোমবার সন্ধ্যায় ফ্লোরিডার হলিউড বিচ এলাকায় বন্দুকধারীর গুলিতে নয়জন আহত হয়েছে। তখন লোকেরা মিয়ামির উত্তরে আটলান্টিক উপকূলে ছুটি উপভোগ করছিল।

পুলিশ বলেছে যে, দুটি গ্রুপের মধ্যে একটি বিবাদ সহিংসতায় রূপ নেয়। আহতদের মধ্যে শিশুও রয়েছে। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।হলিউড পুলিশের মুখপাত্র ডিয়ানা বেটিনেশি একটি রাতের সংবাদ সম্মেলনে বলেছেন, একজন ব্যক্তিকে আটক করা হয়েছে এবং একজন সন্দেহভাজন ব্যক্তির খোঁজ করা হচ্ছে।

ছুটি শুরু আগে শুক্রবার বিকেলে প্রথম গুলির ঘটনা রিপোর্ট করা হয়েছে। শিকাগোর নর্থ অ্যাভিনিউ বিচে দুটি দলের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে ও গুলি চালানো হয়।

এনবিসি শিকাগো জানিয়েছে, সপ্তাহান্তে দীর্ঘ ছুটিতে শিকাগোতে গোলাগুলিতে আটজনেরও বেশি লোক নিহত এবং কমপক্ষে ৩২ জন আহত হয়েছে।

পিউ রিসার্চ সেন্টারের বিশ্লেষণ অনুসারে মার্কিন যুক্তরাষ্ট্রে গড়ে প্রতিদিন প্রায় ৫৭টি বন্দুক-সম্পর্কিত হত্যাকাণ্ড ঘটে।

শুক্রবার বিকেলে বাল্টিমোরে দুই ব্যক্তির মধ্যে তর্কযুদ্ধ বন্দুকযুদ্ধে রূপ নেয়। এতে অন্তত ৫ জন গুলিবিদ্ধ হন। নিহত পাঁচজনের পরিচয় প্রকাশ্যে পাওয়া যায়নি।

 

টিডিএম/আরসি

dwl
×
Nagad