ঢাকা,  শনিবার
২০ এপ্রিল ২০২৪

The Daily Messenger

সরকারের কথায় আস্থা রাখার প্রশ্নই আসে না : মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৫:৪০, ৯ মে ২০২৩

আপডেট: ১৫:৪৫, ৯ মে ২০২৩

সরকারের কথায় আস্থা রাখার প্রশ্নই আসে না : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছবি : টিডিএম

“২০১৮ সালে তারা যে কথাগুলো দিয়েছিলেন, তার একটা কথাও রক্ষা করেনি। সুতরাং ওবায়দুল কাদেরের কথায় আস্থা রাখা, বিশ্বাস করা, প্রশ্নই আসে না।”

নির্বাচনকালীন সরকারে বিএনপি’র প্রতিনিধিত্ব রাখার বিষয়ে সরকারী দলের বক্তব্যের জবাবে এ কথা বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (৯ মে) রাজধানীর গুলশান বিএনপি চেয়াপার্সনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, “এগুলো হচ্ছে জনগনকে বিভ্রান্ত করার আরেকটি চক্রান্ত। তারা বলে বেড়াবেন, এই তো আমরা প্রস্তাব দিয়েছি, ওরা শুনছে না!”

সাংবাদিকদের প্রশ্নে জবাবে বিএনপি মহাসচিব বলেন, “আমাদের কথা খুব পরিস্কার। আমরা বিএনপিকে ক্ষমতায় নিতে আন্দোলন করছি না। আমরা জনগনের ভোটের অধিকার ফেরত চাই। মানুষ যেন ভোট দিতে পারে। গত দু’টো নির্বাচনে জনগন কোন ভোটই দিতে পারেনি। স্থানীয় নির্বাচন গুলোতেও ভোট দিতে পারে না।”

সাম্প্রতিক উপনির্বাচনের উদাহরণ টেনে তিনি বলেন, “কয়েক দিন আগে উপনির্বাচন হলো। নির্বাচন কমিশনই বলছে, ১৪% ভোট দিতে যায়নি। নির্বাচন প্রক্রিয়াটাকে কোথায় নিয়ে যাওয়া হয়েছে। এক সময় মানুষ উৎসব করতো ভোটে। সেখানে এখন ১৪% ভোট দিতে যায় না। নির্বাচনের প্রতি মানুষ সম্পূর্ণ আগ্রহ হারিয়ে ফেলেছে।”

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল জানান, সিটি নির্বাচনে তফশিল ঘোষনার পর থেকে হামলা-মামলা বাড়িয়ে দিয়েছে সরকার। বিরোধী দলকে নির্বাচনী মাঠ থেকে পুরোপুরি বের করে দিতে আগের মত পুরনো প্রক্রিয়া শুরু করেছে তারা। এভাবে নীল নক্সার নির্বাচন করে আবার ক্ষমতায় চলে আসা তাদের মূল লক্ষ্য বলে জানান বিএনপি মহাসচিব।

এ সময় তিনি অভিযোগ করেন, আইন, শাসন ও বিচার বিভাগকে কাজে লাগিয়ে অগণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার সকল কালা কানুন তৈরি করছে। শাসন বিভাগকে ব্যবহার করে যখন তখন গ্রেফতার, নির্যাতন, হত্যাকে নিত্যদিনের রুটিনে পরিণত করেছে। মানুষের সবশেষ আশ্রয়স্থল বিচার বিভাগকে দলীয়করণ করে, সরকার প্রধানের ইচ্ছানুযায়ি মানুষকে কারাগারে বন্দি রাখা, নির্যাতন করা, ফরমায়েশি রায় দিয়ে বিরোধী রাজনীতিবিদদের মামলা দিয়ে কারাগারে প্রেরণ ও সাজা প্রদান করা হচ্ছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

সাংবাদিকদের বিএনপি মহাসচিব বলেন, এবার ভিন্ন হবে। জনগন ইতোমধ্যে আন্দোলন শুরু করেছে, রাস্তায় নেমেছে। এই আন্দোলনে বিএনপি’র ১৭জন রাজপথে প্রাণ দিয়েছে। গ্রেফতার হয়েছে অসংখ্য নেতাকর্মী। আন্দোলন চলমান আছে। আরও বেগবান হবে। ধীরে ধীরে এই সরকার বাধ্য হয়ে জনগনের দাবি মেনে নেবে বলে আশা করেন মির্জা ফখরুল।

টিডিএম/এফএমটি

dwl
×
Nagad