ঢাকা,  শুক্রবার
২৬ এপ্রিল ২০২৪

The Daily Messenger

অবশ্যই তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে : মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৭:০২, ৩০ মে ২০২৩

আপডেট: ১৭:০৬, ৩০ মে ২০২৩

অবশ্যই তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে : মির্জা ফখরুল

মঙ্গলবার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছবি : টিডিএম

জনগন অবশ্যই তাদের অধিকার আদায় করবে। আগামী নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (৩০মে) দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

রাজধানীর শেরে বাংলা নগর জিয়াউর রহমানের সমাধি প্রাঙ্গণে বিএনপি মহাসচিব বলেন, জনগনকে গণতান্ত্রিক অধিকার থেকে দূরে রাখা, রাজনৈতিক অধিকার থেকে দূরে রাখা, একটি সুষ্ঠু ভোট থেকে দূরে রাখা এবং যাতে একদলীয় নির্বাচন করতে পারে তার লক্ষ্যে কাজ করছে সরকার। কিন্তু এবার জনগণ সেটা করতে দেবে না”। তিনি বলেন, খালেদা জিয়াসহ বিএনপি নেতাকর্মীদের নামে থাকা মামলাগুলোর রায় দেওয়া থেকে বোঝা যায় সরকার সম্পূর্ণভাবে রাষ্ট্র ব্যবস্থাকে দখল করে নিয়েছে।

সাংবাদিকদের মির্জা ফখরুল জানান, আজকে আমরা শপথ নিয়েছি, বাংলাদেশের হারিয়ে যাওয়া গণতন্ত্রকে পুন:রুদ্ধার করব। খালেদা জিয়াকে মুক্ত করব। তিনি জানান, যারা গণতান্ত্রিক আন্দোলন করছে, ফরমায়েশি রায় দিয়ে তাদের কারাগারে পাঠিয়ে স্তব্ধ করতে চাইছে সরকার। দীর্ঘ ১২ বছর ধরে তারা একই কাজ করছে। এ ধরনের রায় দিয়ে আন্দোলকে বন্ধ করা যায় না।

এর আগে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে দলীয় নেতা-কর্মীদের নিয়ে ফুলেল শ্রদ্ধা জানান বিএনপি মহাসচিব। অন্যদিকে সমাধি কমপ্লেক্সে কুরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করে জাতীয়তাবাদী ওলামা দল। 

শ্রদ্ধা নিবেদনের সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাথে উপস্থিত ছিলেন, দলের স্থায়ী কমিটি সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান উমর বীর উত্তম, অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব ফজলুল হক মিলন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

টিডিএম/এসএনই

dwl
×
Nagad